Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গ্রাম চলো’ কর্মসূচি মহিলা তৃণমূলের লক্ষ্য পঞ্চায়েত ভোট

‘গ্রাম চলো’কর্মসূচি মহিলা তৃণমূলেরলক্ষ্য পঞ্চায়েত ভোট ‘গ্রাম চলো’ কর্মসূচির মধ্যে দিয়ে পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি পুরোমাত্রায় শুরু করে দিচ্ছে তৃণমূল। সামনের সারিতে মহিলা শাখা। জেলায় জেলায় হবে পঞ্চায়েত নির্বাচন কেন্দ্রিক …

 





  ‘গ্রাম চলো’কর্মসূচি মহিলা তৃণমূলেরলক্ষ্য পঞ্চায়েত ভোট

 ‘গ্রাম চলো’ কর্মসূচির মধ্যে দিয়ে পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি পুরোমাত্রায় শুরু করে দিচ্ছে তৃণমূল। সামনের সারিতে মহিলা শাখা। জেলায় জেলায় হবে পঞ্চায়েত নির্বাচন কেন্দ্রিক সভা। মহিলা ভোট ব্যাঙ্ককে অটুট রাখতে রাজ্যের সর্বত্র একযোগে ঝাঁপাচ্ছে তৃণমূলের প্রমীলা বাহিনী। 

রাজ্যে আসন্ন পঞ্চায়েত ভোট। একদিকে যখন রাজ্য নির্বাচন কমিশনের তৎপরতা তুঙ্গে, অন্যদিকে তখন রাজনৈতিক দলগুলি ভোটের প্রস্তুতিতে নেমে পড়েছে। আর এই প্রেক্ষাপটে এগিয়ে রয়েছে রাজ্যের শাসক দল। দুর্গাপুজোর পর রাজ্যের প্রতিটি জেলায় বিজয়া সম্মিলনী করা হয় তৃণমূলের তরফে। সেখানে দলের পুরনো কর্মীদের সংবর্ধনা যেমন হয়েছে, তেমনই নবীন-প্রবীণ সবাই একজোট হয়ে পঞ্চায়েত নির্বাচনে লড়াইয়ের ডাকও দিয়েছেন। সেই সূত্রেই নভেম্বর মাসের শুরু থেকে ভোটের ময়দানে নেমে পড়ছে তৃণমূলের মহিলা শাখা। নভেম্বর থেকে টানা আড়াই মাসের ঠাসা কর্মসূচি। ডাক দেওয়া হয়েছে, ‘চলো গ্রামে যাই।’ তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন, মঙ্গলবার থেকে আমাদের কর্মসূচি শুরু হচ্ছে। রাজ্যের সর্বত্র এই কর্মসূচি নেওয়া হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের রূপরেখা নিয়ে বুথের দায়িত্বপ্রাপ্ত মহিলা শাখার সদস্যদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করা হবে। মঙ্গলবার হাওড়া গ্রামীণ ও সদরে সভা রয়েছে। তৃণমূল নেতৃত্ব বিশ্বাস করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী, সবুজসাথীর মতো জনমুখী প্রকল্পগুলির সুফল পেয়েছেন গ্রাম বাংলার মহিলারা। তাই তাঁরা গত বিধানসভা নির্বাচনে তৃণমূলের ভোট বাক্সে উজাড় করা সমর্থন দিয়েছেন। তা বহাল থাকবে পঞ্চায়েত ভোটেও। বস্তুত, ত্রিস্তরীয় পঞ্চায়েতে মহিলা ভোট রয়েছে আনুমানিক ৪৫ শতাংশ। তা যাতে তাদের অনুকূলে আসে, সেটাই টার্গেট তৃণমূলের।

No comments