Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কুমার চন্দ্র জানার ১৩৪ তম জন্মবার্ষিকীতে কুমার চন্দ্র জানা স্মরণ উৎসব ۔

কুমার চন্দ্র জানার ১৩৪ তম জন্মবার্ষিকীতে কুমার চন্দ্র জানা স্মরণ উৎসব ।
۔এক বর্ণাঢ্য শোভাযাত্রা ও  বাসুদেবপুর গান্ধী আশ্রমে আবাসিকদের ফল ও  মিষ্টি বিতরণ এবং গান্ধীজী ও কুমারচন্দ্র জানার মূর্তিতে মাল্যদান চৈতন্যপুর ক্ষুদিরাম স্কয়া…

 



কুমার চন্দ্র জানার ১৩৪ তম জন্মবার্ষিকীতে কুমার চন্দ্র জানা স্মরণ উৎসব ।


۔এক বর্ণাঢ্য শোভাযাত্রা ও  বাসুদেবপুর গান্ধী আশ্রমে আবাসিকদের ফল ও  মিষ্টি বিতরণ এবং গান্ধীজী ও কুমারচন্দ্র জানার মূর্তিতে মাল্যদান চৈতন্যপুর ক্ষুদিরাম স্কয়ার বিভিন্ন জায়গায় মাল্যদান কর্মসূচির পালিত হয়।

ছিলেন কুমার চন্দ্র জানা সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক শিবপ্রসাদপ্রধান সভাপতি মিলন মন্ডল প্রাক্তন কাউন্সিলর প্রদীপ দাস। বিকেল দুটো থেকে স্বাধীনতার সংগ্রামী কুমার চন্দ্র জানার জীবনী নিয়ে আলোচনা সভা এবং একটি নাটকে বই প্রকাশিত হয়।  
 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিপ্লব রায় চৌধুরী, মৎসমন্ত্রী, প. ব. সরকার; পূর্ণেন্দু বসু, প্রাক্তন মন্ত্রী, বিশিষ্ট শিক্ষাবিদ; জ্যোতির্ময় কর, চেয়ারপার্সন, এইচ. ডি. এ; সুজন কুমার বালা, জাতীয় শিক্ষক ও রাষ্ট্রীয় শিক্ষারত্ন; বিদ্যাসাগর গবেষক শিশিরকুমার বাগ, পরাণচক স্কুলের প্রধান শিক্ষক কবি প্রাণনাথ শেঠ, শিক্ষিকা গীতা খাঁড়া সহ অসংখ্য গুণীজন। উপস্থিত ছিলেন কুমারচন্দ্র জানার জামাতা সহ তাঁর পরিবারের বেশ কয়েকজন সদস্য। এদিন প্রকাশিত হল কুমারচন্দ্র জানার কর্মময় জীবন নিয়ে লেখা কবি শুভঙ্কর দাসের উপন্যাস ‘মাটিমাখা মহাপ্রাণ’ এবং শুভ্রাশ্রী মাইতির লেখা নাটক ‘সুতাহাটার গান্ধি’। 

সোসাইটির সভাপতি মিলন মণ্ডল, সম্পাদক শিবপ্রসাদ প্রধান, কার্যকরী সভাপতি প্রদীপ কুমার দাস এবং সাংস্কৃতিক সম্পাদক প্রসেনজিৎ দাস অধিকারী।

কুমারচন্দ্র জানা এক মহাজীবন। যত বেশি করে আমরা সকলে এই মানুষটিকে জানব, বুঝতে পারব কী আশ্চর্য আলোকপুরুষ ছিলেন তিনি। তাই তাঁকে নিয়ে আরও বেশি চর্চা হোক, আরও বেশি কাজ হোক। সেটাই হবে এই মহান মানুষটির প্রতি প্রকৃত শ্রদ্ধাঞ্জলি।

No comments