Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া ভবনে শিল্পসংস্থাগুলিকে নিয়ে বৈঠক করল হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ

হলদিয়া ভবনে শিল্পসংস্থাগুলিকে নিয়ে বৈঠক করল হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষসোমবার ২১ নভেম্বর হলদিয়া ভবনে শিল্পসংস্থাগুলিকে নিয়ে বৈঠক করল হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ। এই প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি,  পুলিস সুপার অমর…

 




হলদিয়া ভবনে শিল্পসংস্থাগুলিকে নিয়ে বৈঠক করল হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ

সোমবার ২১ নভেম্বর হলদিয়া ভবনে শিল্পসংস্থাগুলিকে নিয়ে বৈঠক করল হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ। এই প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি,  পুলিস সুপার অমরনাথ কে, এইচডিএর চেয়ারম্যান জোতির্ময় কর, সংস্থার চিফ এগজিকিউটিভ অফিসার কোন্থাম সুধীর, হলদিয়ার অতিরিক্ত পুলিস সুপার শ্রদ্ধা পাণ্ডে, হলদিয়ার মহকুমাশাসক সুপ্রভাত চট্টোপাধ্যায় প্রমুখ। সম্প্রতি হলদিয়া বন্দরে শ্রমিক নিয়ে জটিলতার কারণে পর পর পণ্য ওঠানামার কাজ বন্ধ থাকার ঘটনায় ক্ষুব্ধ জেলাশাসক। তিনি প্রতিমাসে কারখানাগুলিকে নিয়ে এইচডিএর নেতৃত্বে রিভিউ মিটিং করার নির্দেশ দেন। এইচডিএ ছাড়াও ওই মিটিংয়ে তিনি অতিরিক্ত পুলিস সুপার, এসডিও এবং এসডিপিওকে কমিটির মধ্যে রাখতে বলেন। তিনি বলেন, হলদিয়া শিল্পাঞ্চলে শিল্প সংস্থার জমি বেদখল হওয়ার সমস্যা বাড়ছে। দ্রুত এবিষয়ে মহকুমাশাসকের কাছে রিপোর্ট চেয়েছি। কারখানাগুলিকে পরামর্শ দেওয়া হয়েছে তাদের কারখানা সংলগ্ন রাস্তার পাশে যাতে বেদখল না হয় বিভিন্নভাবে সৌন্দর্যায়ন করতে। প্রসঙ্গত, হলদিয়া শহরের মুখ হিসেবে পরিচিত সিটি সেন্টার এলাকায় সরকারি জমি দ্রুত বেদখল হওয়া চিন্তায় পুরপ্রশাসন।

এদিন থেকে হলদিয়া শিল্পাঞ্চলে শ্রমিক নিয়োগের পোর্টাল ‘অ্যাকটিভ’ করা হল বলে জানান জেলাশাসক। তিনি বলেন, কয়েকদিন আগে এই পোর্টালের উদ্বোধন করেছিলেন শ্রমমন্ত্রী মলয় ঘটক। এদিন থেকে সেই পোর্টাল পূর্ণাঙ্গরূপে চালু করা হল। এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জের মাধ্যমে এবার কারখানার অদক্ষ ঠিকা শ্রমিক নিয়োগ করা হবে। এর দেখভাল করবে শ্রমদপ্তরের কমিটি। অনলাইন ও অফলাইনে আবেদন করা যাবে। পোর্টালে বিভিন্ন কারখানার কী ধরনের শ্রমিক দরকার সেটি রয়েছে। আজ থেকে কয়েকটি কোম্পানিতে কী কী ধরনের পদ লাগবে তা আপলোড করা হচ্ছে। পোর্টালটির নাম www.karmasanbad.wblabour.gov.in। খুললে চাকরি প্রার্থীরা জানতে পারবেন এবং সেইমতো তিনি আবেদন করতে পারেন অনলাইন বা অফলাইনে। অনলাইনে আবেদন করলে চাকরি প্রার্থীর কাছে এসএমএস আসবে। অন্যদিকে, অফলাইনের জন্য জেলাশাসকের দপ্তর, কারখানার গেট, এইচডিএ অফিস, শ্রমদপ্তরে ড্রপ বক্স থাকবে।


No comments