Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অরুণচন্দ্র হাইস্কুলে পালিত হল বিজ্ঞানমনস্কতা দিবস

অরুণচন্দ্র হাইস্কুলে পালিত হল বিজ্ঞানমনস্কতা দিবস
শিক্ষিকা বিজ্ঞান কর্মী সুচিস্মিতা মিশ্র বলেন সেই ১৯৮৬ সাল থেকে বিজ্ঞানমনস্কতা বিকাশের কাজে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের অবদান নতুন করে বলার অপেক্ষা রাখেনা। আজও কুসংস্কারমুক্ত,যুক্তিবা…

 


অরুণচন্দ্র হাইস্কুলে পালিত হল বিজ্ঞানমনস্কতা দিবস


শিক্ষিকা বিজ্ঞান কর্মী সুচিস্মিতা মিশ্র বলেন সেই ১৯৮৬ সাল থেকে বিজ্ঞানমনস্কতা বিকাশের কাজে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের অবদান নতুন করে বলার অপেক্ষা রাখেনা। আজও কুসংস্কারমুক্ত,যুক্তিবাদী সমাজ ও মনন তৈরি হয়নি সমাজের সর্বস্তরে। ছোটদের যদি আমরা বিজ্ঞানী মন তৈরি করে দিই তবে সমাজ আপনিই সুন্দর ও নির্মল হবে।সেই লক্ষ্যেই আজ পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ,হলদিয়া শহর বিজ্ঞান কেন্দ্রের উত্সাহে,হাতিবেরিয়া বিজ্ঞান সভার উদ্যোগে অরুণচন্দ্র হাইস্কুলে পালিত হল বিজ্ঞানমনস্কতা দিবস।আলোচনা হল বৈজ্ঞানিক মেজাজ তৈরি করার নানা দিক,প্রশ্ন করে কি? কেন? জেনে নেওয়া কতটা জরুরী। কিভাবে বিজ্ঞানের সত্য প্রতিষ্ঠা করতে দিয়ে প্রাণ দিয়েছেন মুক্তমনা মানুষজন সেই বিষয়ও আলোচিত হল।সব শেষে বৃক্ষরোপণের মধ্য দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি হল।এক ঝাঁক উজ্জ্বল,উচ্ছল ফুলের মতো শিশু কিশোরদের প্রানবন্ত অংশগ্রহণে অনুষ্ঠান হয়ে উঠল চিত্তাকর্ষক ।

ধন্যবাদ সন্দীপ,বিভাস দা,শিবপ্রসাদ,মনোরঞ্জন ও অরুণচন্দ্র স্কুলের প্রধান শিক্ষক,সমস্ত শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মী বৃন্দকে।

No comments