Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! জোড়া ফুলের ঘর ভাঙলো আইএসএফ

শাসকদলের ঘর ভাঙলো আইএসএফ
পূর্ব মেদিনীপুর জেলা শিল্পশহর হলদিয়া পৌরসভা কাউন ডাউন শুরু হল । আর একমাস পরেই হলদিয়া পৌরসভার বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। বর্তমান রাজ্য সরকার নির্বাচনে কোনরকমের ভূমিকাই নেই। দাবি বিরোধী রাজনৈতিক দলের। কিন্ত…

 




শাসকদলের ঘর ভাঙলো আইএসএফ


পূর্ব মেদিনীপুর জেলা শিল্পশহর হলদিয়া পৌরসভা কাউন ডাউন শুরু হল । আর একমাস পরেই হলদিয়া পৌরসভার বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। বর্তমান রাজ্য সরকার নির্বাচনে কোনরকমের ভূমিকাই নেই। দাবি বিরোধী রাজনৈতিক দলের। কিন্তু এলাকার বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের তৎপরতা শুরু হয়েছে পৌরসভার কাউন্সিলরদের মেয়াদ শেষ। কে আসবে পৌরসভার দায়িত্বে? প্রশাসনিক না প্রশাসক নিয়োগ হবে ? সেই নিয়ে চলছে জোর জল্পনা। তারই মধ্যেই রাজ্য রাজনীতি পরিবর্তন হতে চলেছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি পরিবর্তন বারে বারে।  হলদিয়া পৌরসভার শিল্প শহরে বিভিন্ন সময়ে শিল্প পরিকাঠামো রক্ষার জন্য ট্রেড ইউনিয়নের নেতৃত্ব  বদল। শিল্প পরিকাঠামো দেখার জন্য  নবান্ন থেকে নজরদারি কমিটি তৈরি করেছে। গঠন হয়েছে নবান্নের লেবার কমিশনের অনুমোদন প্রাপ্ত জেলার শিল্প সংস্থা নজরদারি কমিটি, সেই কমিটি ছাড়া হলদিয়া তমলুক এবং কাঁথি পূর্ব মেদিনীপুর জেলার চারটি মহকুমার এলাকা শিল্প সংস্থা এবং নিয়োগপত্র করবে ১২ জনের কমিটি। জেলা শাসকে সামনে রেখে এই কমিটি। পৌর এলাকায় শ্রমিক সংগঠন যারা দেখতেন তাদের মধ্যে অনেকটাই রাজনৈতিক ঢিলে চলছে। পৌরসভা নির্বাচনে ইতিমধ্যে জেলা নির্বাচন কমিশন ও জেলা শাসকের একটি চিঠি এসে পৌঁছেছিল হলদিয়া পৌরসভায়। পৌরসভা কি চায় ওয়ার্ড কে রেখে ওয়ার্ড বাউন্ডারি করা। তার শেষ তারিখ ছিল ২রা আগস্ট । সূত্রের খবর হলদিয়া পৌরসভা ওয়ার্ড বাউন্ডারি চিহ্নিতকরণ করলো না। যদিও গত কয়েক মাস আগে প্রাক্তন চেয়ারম্যানের উদ্যোগে কয়েকটি কাউন্সিলরের স্বাক্ষরিত হলদিয়া পৌরসভার বর্তমান চেয়ারম্যানের বিরুদ্ধে জেলাশাসক দপ্তরের জমা হয়েছিল। কোনোভাবেই যাতে পৌর এলাকার ওয়ার্ড চিহ্নিতকরণ না হয়।

হলদিয়া পৌরসভা নির্বাচন সামনে আসন্ন তারই মধ্যেই পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান দেবপ্রসাদ মন্ডল জানালেন পৌর এলাকার নির্বাচন যথাসময়ে নির্বাচন কমিশনার করবে। তার জন্যই সব রকমের প্রস্তুত রয়েছে দল। সূত্রের খবর রাজ্যে মোট পৌরসভা ১১৮ গুলির মধ্যে প্রথম পর্যায়ে বেশ কয়েকটি পৌরসভা নির্বাচন হয়েছে। বাকি পৌরসভা নির্বাচন গুলি এক সঙ্গে করার পরিকল্পনা নিচ্ছে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশন। হলদিয়া পৌরসভার নির্বাচনে ঠিক আগেই শাসক দলের ঘর ভাঙল এআইএসএফ (ইন্ডিয়ান সেক্যুলার  ফ্রন্ট) যোগ দিলেন জোড়া ফুলের যুবক নেতৃত্ব।

জোড়া ফুলের ঘর ভাঙলো  আইএসএফ। পূর্ব মেদিনীপুর জেলার আইএসএফ ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট জেলা নেতৃত্ব চীনাংশু গোস্বামী বলেন বর্তমান রাজ্য সরকারের প্রাক্তন শিক্ষামন্ত্রী বর্তমান শিল্পমন্ত্রী কর্মকাণ্ডে সারা রাজ্য হতবাক। যদিও বর্তমান শিল্পমন্ত্রী দায়িত্বে নিয়েছেন মুখ্যমন্ত্রী। রাত কাটলেই রাজ্য মন্ত্রিসভার সম্প্রসারণ হবে তারই মধ্যে শিল্পশহর হলদিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে জোড়া ফুলের ঘর ভেঙে সেক্যুলার ফ্রন্টে যোগদান করলো ৫০ জন কর্মী। তাদের হাতে আইএসএফ পতাকা তুলে দিলেন আইএসএস ফন্টের অন্যতম নেতৃত্ব চীনাংশু গোস্বামী।

হলদিয়া পৌরসভা ৭ নম্বর ওয়ার্ডে তৃণমূল যুব সভাপতি শেখ মইদুল ইসলাম খান আজকে ৫০ জন সদস্য সহ আই এস এফ সেক্যুলার ফন্টে যোগদান করলেন ।

No comments