Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পোলন্দা জুনিয়র হাইস্কুলের পক্ষ থেকে সবুজ সম্মাননা- ২০২২" প্রদান করা হয়

পোলন্দা জুনিয়র হাইস্কুলের পক্ষ থেকে সবুজ সম্মাননা- ২০২২" প্রদান করা হয়। 
আসন্ন "অরণ্য সপ্তাহ"  উদযাপন উপলক্ষে পোলন্দা জুনিয়র হাইস্কুলের পক্ষ থেকে বিদ্যালয় এবং তৎসংলগ্ন এলাকায় সবুজায়ন ঘটাতে আজ বিদ্যালয়ের তরফ থ…

 


পোলন্দা জুনিয়র হাইস্কুলের পক্ষ থেকে সবুজ সম্মাননা- ২০২২" প্রদান করা হয়। 


আসন্ন "অরণ্য সপ্তাহ"  উদযাপন উপলক্ষে পোলন্দা জুনিয়র হাইস্কুলের পক্ষ থেকে বিদ্যালয় এবং তৎসংলগ্ন এলাকায় সবুজায়ন ঘটাতে আজ বিদ্যালয়ের তরফ থেকে চারাগাছ রোপণ এবং চারাগাছ প্রদানের একটি ছোট অনুষ্ঠানের  আয়োজন করা হয়।

        সেই উপলক্ষে গত দুদিন ধরে বিদ্যালয়ের চারপাশের ঝোপঝাড় পরিষ্কার এবং চারাগাছ রোপনের জন্য উপযুক্ত মাটি তৈরির কাজও সম্পন্ন হয়। 


     আজ অনুষ্ঠান শুরু হয় ছাত্র-ছাত্রী এবং এলাকার কিছু  শুভানুধ্যায়ী ও অভিভাবক-অভিভাবিকা নিয়ে একটি পদযাত্রার মাধ্যমে। তারপরে বিদ্যালয়ের চারপাশে খোলা জমিতে পেয়ারা, জামরুল নারকেল প্রকৃতি চারা গাছ রোপন করা হয়। এবং শেষ পর্যায়ে বিদ্যালয়ের পক্ষ থেকে বৃক্ষপ্রেমী শ্রী দিলীপ কুমার পাত্র মহাশয়কে "সবুজ সম্মাননা- ২০২২" প্রদান করা হয়। 


        এ প্রসঙ্গে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্রী দুর্গাপদ মাসান্ত মহাশয় বলেন, গাছ আমাদের শান্তি, সৌন্দর্য এবং কল্যাণের প্রতিমা। সে আমাদের মনোভূমির মুরুত্ব কে দূর করে শ্যামলতায়, স্নিগ্ধতায় ও সৌন্দর্যে পরিপূর্ণ করে। তাই এই বৃক্ষের প্রয়োজনীয়তা সম্পর্কে দেশবাসীকে অবহিত করতে ভারত সরকার ১৯৫০ সালে বনমহোৎসব শুরু করেন। এবং ১৯২৮ সালের ১৪ জুলাই রবীন্দ্রনাথ শান্তিনিকেতনে বৃক্ষরোপণ উৎসবের প্রবর্তন করেন।

          সেই ধারাকে অব্যাহত রাখতে বিদ্যালয়ের তরফ থেকে এই সবুজায়ন প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।  তিনি আর‌ও বলেন দিলীপবাবু দীর্ঘদিন ধরে সমগ্র জেলাতে সবুজায়নের বিপ্লব ঘটিয়ে চলেছেন। তার কাজের স্বীকৃতি স্বরূপ আজকে বিদ্যালয়ের তরফ থেকে তাকেও সংবর্ধনা জ্ঞাপন করা হলো।

    আগামী দিনে সবুজায়নের লক্ষ্যে আরও বড় ধরনের প্রোগ্রামের উদ্যোগ নেওয়া হবে বলে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জানান।

No comments