Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প শহরে শিল্প বান্ধব নিয়ে সেমিনার

শিল্প শহরে শিল্প বান্ধব নিয়ে সেমিনার
 শিল্পের প্রসারে শুধুমাত্র পরিকাঠামো থাকলে হবে না। দরকার "বিজনেস এডুকেশন"। শুক্রবার হলদিয়ায় শিল্প সংক্রান্ত সেমিনারে যোগ দিয়ে রাজ‍্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রসার এবং তাকে ঘিরে কর্ম…

 




শিল্প শহরে শিল্প বান্ধব নিয়ে সেমিনার


 শিল্পের প্রসারে শুধুমাত্র পরিকাঠামো থাকলে হবে না। দরকার "বিজনেস এডুকেশন"। শুক্রবার হলদিয়ায় শিল্প সংক্রান্ত সেমিনারে যোগ দিয়ে রাজ‍্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রসার এবং তাকে ঘিরে কর্মসংস্থানের প্রসঙ্গ টেনে এমন কথা বললেন রাজ‍্যে ক্ষুদ্র,ছোট ও মাঝারি এবং বস্ত্র মন্ত্রী শ্রীকান্ত মাহাত।মার্চেন্টস্ চেম্বার অফ কমার্স অ‍্যাণ্ড ইন্ডাস্ট্রি আয়োজিত "কঠিন সময়ে উন্নয়ন "শীর্ষক আলোচনাসভার আয়োজন করা হয়।

সেই সভায় মন্ত্রী রাজ‍্যের পাশাপাশি হলদিয়ায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ার প্রসঙ্গ টেনে বলেন,"ভারি শিল্পের প্রয়োজনীয় কাঁচামাল,যন্ত্রাংশ,সরঞ্জাম কিংবা ভারি শিল্পের উৎপাদন থেকে অনুসারি শিল্প গড়া যেতে পারে হলদিয়া সহ রাজ‍্যের অন‍্যান‍্য জায়গায়।যুগোপযোগী ভাবনার প্রয়োগ চাই । আধুনিক ভাবনার অভাবে ইছাপুর রাইফেল ফ‍্যাক্টরি আজ ধুঁকছে । কেবল পরিকাঠামো হলে হবে না,দরকার বিজনেস এডুকেশন । মাড়োয়ারিদের মতো রাজ‍্যে ব‍্যবসা করার জোরাল ইচ্ছে চাই । তাকে ঘিরে কর্মসংস্থানের সুযোগ স্বাভাবিকভাবে তৈরী হবে ।হলদিয়ায় দীর্ঘ স্থায়ী শিল্পের পরিবেশ রয়েছে।"হলদিয়ায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন‍্য সব রকম সহযোগিতা করতে হলদিয়া উন্নয়ন পর্ষদ প্রস্তুত রয়েছে । সেমিনারের অন‍্যতম বক্তা হিসেবে সংস্থার চেয়ারম্যান জ‍্যোতির্ময় কর একথা বলেছেন । তিনি আরও বলেন,"হলদিয়ায় আমরা জমি দিতে প্রস্তুত আছি । হিমঘর,রাইস মিল,টেক্সটাইল শিল্প হোক । বন্দর থাকার সুবাদে এখানে সড়ক,রেল এবং জলপথে পন‍্য পরিবহনের সুবিধা রয়েছে ।" ক্ষুদ্র ও মাঝারি শিল্প স্থাপনে রাজ‍্য সরকারের তরফে বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়টি সভায় তুলে ধরেন পূর্ব মেদিনীপুর জেলা শিল্প কেন্দ্রের জেনারেল ম‍্যানেজার গৌতম সাধুখাঁ । হলদিয়ার ইন্দোরামা ইণ্ডিয়া প্রাইভেট লিমিটেডে আধুনিক প্রযুক্তি লাগু হওয়ায় দূষণ শূন‍্য পরিবেশ বজায় রাখা সম্ভব হয়েছে । আগামী দিনে এই শিল্প সংস্থায় নতুন বিনিয়োগ ঘটছে । এদিন সভায় সংস্থার সিওও চন্দ্রশেখর প্রসাদ জানিয়েছেন । হলদিয়া পুরসভার চেয়ারম্যান সুধাংশু মণ্ডল,পূর্ব মেদিনীপুর জেলার অতিরিক্ত জেলাশাসক(ভূমি ও ভূমি সংস্কার)অনির্বাণ কোলে,অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পাণ্ডে প্রমুখ।

No comments