Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

রুপনারায়ন নদীর চরে অবৈধভাবে বালি কাটায় আটক তিনটি নৌকা সহ ২০জন

রুপনারায়ন নদীর চরে অবৈধভাবে বালি কাটায় আটক তিনটি নৌকা সহ ২০জন
 ভূমি ক্ষয় প্রতিরোধ করতে যাতে কেউ অবৈধভাবে চরের মাটি বা বালি কাটতে না পারে তার জন্য ভূমি দপ্তরের পক্ষ থেকে  নির্দেশিকা জারি করা হয়েছে। তা সত্ত্বেও কিছু অসাধু মানুষ রাতে…

 




রুপনারায়ন নদীর চরে অবৈধভাবে বালি কাটায় আটক তিনটি নৌকা সহ ২০জন


 ভূমি ক্ষয় প্রতিরোধ করতে যাতে কেউ অবৈধভাবে চরের মাটি বা বালি কাটতে না পারে তার জন্য ভূমি দপ্তরের পক্ষ থেকে  নির্দেশিকা জারি করা হয়েছে। তা সত্ত্বেও কিছু অসাধু মানুষ রাতের অন্ধকারে বা নজর এড়িয়ে নদীর বালি তুলছিলো। স্থানীয় মানুষের অভিযোগ পাওয়ার স্থানীয় প্রশাসন অভিযান চালিয়ে বুধবার মহিষাদল থানার অমৃতবেড়িয়া এলাকায় রুপনারায়ন নদীর চর থেকে অবৈধভাবে বালি কাটছিলো। মহিষাদল থানা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনটি নৌকা সহ মোট ২০ জনকে আটক করে ভূমি দপ্তরের হাতে তুলে দেয়। 

মহিষাদল থানার ওসি প্রলয় কুমার চন্দ্র জানান, আমরা তদন্তে নেমে তিনটি নৌকা সহ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসি। ভূমি দপ্তরকে বিষয়টি জানানো হয়। বিষয়টি তাদের হাতে হস্তান্তর করা হয়।

মহিষাদল পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ শিবপ্রসাদ বেরা জানান, রাজ্য সরকারের পক্ষ থেকে একটি নির্দেশিকা এসেছে তাতে উল্লেখ করা হয়েছে, ভূমি ক্ষয় প্রতিরোধ করতে ১ লা জুলাই ২০২২ থেকে ১৫ ই সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত কোনোভাবে নদীর মাটি বা বালি কাটা যাবে  না।  আমাদের পক্ষ থেকে প্রচার করা হয়েছে। আমাদের জেলার কেউ এই ধরনের কাজের সাথে যুক্ত নেই। পাশের জেলা হাওড়া জেলার মানুষজন এসে নদীর চরের বালি নৌকা ভর্তি করে নিয়ে চলে যাচ্ছে। সেই খবর পেয়ে স্থানীয় পুলিশ ব্যবস্থা গ্রহন করেছে।

মহিষাদল ব্লকের বিএলআরও চন্দ্রানী ভট্টাচার্য  জানান, যাতে কেউ অবৈধ ভাবে নদীর বালি বা মাটি না কাটে তার জন্য আমরা প্রচার করেছি। পাশাপাশি নজদারিও রেখেছিলাম। আজ যখন কয়েকটি নৌকা বালি কাটছিলো তখন পুলিশ নৌকা ও নৌকায় থাকা কর্মীদের আটক করে। নৌকার মালিকদের ডেকে তাদের জরিমানা করা হয় ৫৫ হাজার টাকা। যাতে আগামীদিনে আর না কাটে সেকথাও তাদের জানানো হয়।

স্থানীয়রা জানান, এইধনের অভিযান একদিন নয় যাতে প্রতিনিয়ত করা হয় সেদিকে স্থানীয় পুলিশ প্রশাসন নজর দেয়।

No comments