Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্বচ্ছ বিদ্যালয় পুরস্কার তুলে দিলেন জেলাশাসক

স্বচ্ছ বিদ্যালয় পুরস্কার তুলে দিলেন জেলাশাসক
 কোভডের কারনে গত প্রায় দুবছর স্কুলে তালা বন্ধ ছিলো। কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর রাজ্য শিক্ষা দপ্তরের নির্দেশে খুলেছে স্কুলের গেট।আগের ছন্দে চলছে স্কুলে পঠনপাঠন।  মঙ্গলবার …

 



স্বচ্ছ বিদ্যালয় পুরস্কার তুলে দিলেন জেলাশাসক


 কোভডের কারনে গত প্রায় দুবছর স্কুলে তালা বন্ধ ছিলো। কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর রাজ্য শিক্ষা দপ্তরের নির্দেশে খুলেছে স্কুলের গেট।আগের ছন্দে চলছে স্কুলে পঠনপাঠন।  মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসকের দপ্তরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে" স্বচ্ছ বিদ্যালয় পুরস্কার ২০২১-২০২২ " এর পুরস্কার তুলে দেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি। পূর্ব মেদিনীপুর জেলা সমগ্র শিক্ষা মিশনে পক্ষ থেকে এই পুরস্কার প্রদান করা হয়। জেলার মোট ২১ টি স্কুলের হাতে মোট ৩০ টি পুরস্কার তুলে দেওয়া হয়। প্রাথমিক বিভাগে ১১ টি, আপার প্রাইমারি বিভাগে ৯ টি ও সেন্ট্রাল স্কুল -১ টি। জল পরিষেবা, বাথরুম, হ্যান্ডওয়াশ এবং সাবান সহ বেশ কয়েকটি বিষয়ের নিরিখে পুরস্কার প্রদান করা হয়। জেলায় মোট ৮০ টি স্কুলের মধ্যে ২১টি স্কুলকে পুরস্কৃত করা হয়। 

জেলাশাসক  পূর্ণেন্দু মাজি জানান, পড়াশোনায় পূর্ব মেদিনীপুর জেলা যেমন যত্নমান তেমনি স্কুলের পরিবেশ গড়ে তোলার দিকেও যত্নবান। স্কুল পড়ুয়ারাই আগামীর ভবিষ্যৎ। তাদের উৎসাহিত করার জন্য এই ধরনের পুরস্কারে পুরস্কৃত করা। আগামীদিনে রাজ্যস্তরেও অনেকেই ভালো জায়গা করবে।

সমগ্র শিক্ষা মিশনে আধিকারিক সূর্যকান্ত মন্ডল জানান, প্রতিবছর স্কুলের পরিকাঠামো, পরিবেশ, নিয়মশৃঙ্খলা প্রভৃতির উপর ভিত্তি করে বিশেষ পুরস্কারে পুরস্কৃত করা হয়। এবছর জেলার ৮০ টি স্কুলের মধ্যে ২১ টি স্কুলকে বিভিন্ন বিভাগে মোট ৩০ টি পুরস্কার প্রদান করা হয়ে। স্কুলগুলির হাতে প্রসংশা পত্র তুলে দেওয়া হয়। পুরস্কার পেয়ে খুশি পড়ুয়া থেকে স্কুলের শিক্ষক শিক্ষিকারা।।

No comments