Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

খাদ্য নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে পথ অবরোধ মহিলাদের

খাদ্য নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে পথ অবরোধ মহিলাদের

গন বন্টন ব্যবস্থার মাধ্যমে খাদ্য নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি তুলল সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি মুর্শিদাবাদ জেলা কমিটি। এই দাবির পক্ষে জনমত সংগঠিত করতে তাঁরা ১৩ই জুলাই …

 




খাদ্য নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে পথ অবরোধ মহিলাদের



গন বন্টন ব্যবস্থার মাধ্যমে খাদ্য নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি তুলল সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি মুর্শিদাবাদ জেলা কমিটি। এই দাবির পক্ষে জনমত সংগঠিত করতে তাঁরা ১৩ই জুলাই বুধবার বিকেল চারটে নাগাদ বহরমপুর গির্জার মোড়ে ৩৪ নাম্বার জাতীয় সড়ক অবরোধ কর্মসূচি গ্রহণ করে। অবরোধ কর্মসূচি চলাকালীন পুলিশ বাধা দান করলে, এই বাধাকে বিপন্ন করে তারা বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করে ও পথ চলতি মানুষের কাছ থেকে সই সংগ্রহ করে। সই সম্বলিত এই নথি দেশের রাষ্ট্রপতির কাছে পেশ করা হবে বলে জানান মহিলা নেতৃবৃন্দ।


 এ দিনের বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন মহিলা আন্দোলনের নেত্রী সুলেখা চৌধুরী, সেখ হাসিনা, মর্জিনা বেগম প্রমূখ। মহিলা আন্দোলনের কর্মীরা দাবি তোলেন সবার জন্য রেশনের। রেশনের প্রয়োজনীয় সামগ্রী পেতে সাধারণ মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে। সেই হয়রানি বন্ধ করে গন বন্টন ব্যবস্থাকে সঠিকভাবে পরিচালনার দাবি ও তোলে সংগঠনের কর্মী, সমর্থকরা। চাল , ডাল, গম , চিনি, তেল সহ ১৪ টি নিত্য প্রয়োজনীয় জিনিস সারাদেশে একই দামে সরবরাহের দাবিও তোলে তারা। অবিলম্বে বায়োমেট্রিক পদ্ধতি পরিবর্তনের দাবিও জানায় তারা। রেশনিং ব্যবস্থার মাধ্যমে সারাদেশে ১৫ টাকা লিটারে কেরোসিন দেওয়া ও বছরে গ্যাস সিলিন্ডারের দাম কমিয়ে ১২ টাকা ভর্তুকি যুক্ত সিলিন্ডার সরবরাহের ও দাবি জানান তারা। এই আন্দোলনকে সমর্থন জুগিয়েছে বহু মানুষ।

No comments