Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! নন্দীগ্রামে আবু তাহের এর বাড়ি তে সিবিআই এবং সেন্ট্রাল ফোর্সের জওয়ানরা পুরো বাড়ি ঘিরে ফেলেছে

নন্দীগ্রামে আবু তাহের এর বাড়ি তে সিবিআই এবং সেন্ট্রাল ফোর্সের জওয়ানরা পুরো বাড়ি ঘিরে ফেলেছেভোট পরবর্তি হিংসা দেবব্রত মাইতি খুনের ঘটনায় নন্দীগ্রামে আবু তাহের এর বাড়ি তে সিবিআই এবং সেন্ট্রাল ফোর্সের জওয়ানরা পুরো বাড়ি ঘিরে ফে…

 




নন্দীগ্রামে আবু তাহের এর বাড়ি তে সিবিআই এবং সেন্ট্রাল ফোর্সের জওয়ানরা পুরো বাড়ি ঘিরে ফেলেছে

ভোট পরবর্তি হিংসা দেবব্রত মাইতি খুনের ঘটনায় নন্দীগ্রামে আবু তাহের এর বাড়ি তে সিবিআই এবং সেন্ট্রাল ফোর্সের জওয়ানরা পুরো বাড়ি ঘিরে ফেলেছে।


ভোট পরবর্তী হিংসা মামলায় নন্দীগ্রামের তৃণমূল নেতা আবু তাহেরের বাড়িতে সিবিআই হানা

প্রদীপ কুমার মাইতি- ভোট পরবর্তী হিংসা মামলায় (Post Poll Violence) নন্দীগ্রামে তৃণমূল নেতা আবু তাহেরের বাড়িতে হানা দিল সিবিআই। সূত্রের খবর, বাড়ির চারপাশ ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় তদন্ত সংস্থা জানাচ্ছে, ভোট পরবর্তী হিংসা মামলায় তৃণমূল নেতাকে একাধিকবার তলব করা হলেও, তিনি হাজিরা এড়িয়ে যান।

গত সোমবার হলদিয়া মহকুমা আদালতে সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে আবু তাহের-সহ তিন তৃণমূল নেতার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করে। তারপর বৃহস্পতিবার সকালে সিবিআইয়ের একটি দল আবু তাহেরের বাড়িতে হানা দেয়।


পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে হইচইয়ের মধ্যেই নন্দীগ্রামের তিন তৃণমূল নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে সিবিআই (Post Poll Violence)। সিবিআই-এর মামলার পরিপ্রেক্ষিতে নন্দীগ্রামের তিন তৃণমূল নেতা আবু তাহের, সেখ খুশনবি এবং সেখ আমানুল্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে হলদিয়া আদালত। জানা গেছে, সিবিআই-এর হলদিয়ার অস্থায়ী দফতর সিপিটি গেস্ট হাউসে ডাকা হয়েছিল তাদের। আবু তাহের সেই তলব এড়িয়ে যান।


ভোট পরবর্তী হিংসা মামলায় (Post Poll Violence) ইতিমধ্যেই সিবিআই নন্দীগ্রামের ১২ জন তৃণমূল নেতাকে গ্রেফতার করেছে। তারা সকলেই প্রায় এক বছর যাবত্‍ জেলবন্দি রয়েছেন। জানা গিয়েছে, সেই মামলাতেই আবু তাহেরদের সিবিআই নোটিশ পাঠিয়ে তলব করেছে। প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর দিন অর্থাত্‍ গত ৩ মে নন্দীগ্রামের একাধিক জায়গায় হামলা চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। ওই সময় নন্দীগ্রামের চিল্লোগ্রাম এলাকায় গুরুতর জখম হন দেবব্রত মাইতি। এর পর কলকাতার হাসপাতালে চিকিত্‍সাধীন অবস্থায় গত বছর ১৩ মে দেবব্রতর মৃত্যু হয়। সেই ঘটনার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। ওই ঘটনাতেই তাহের-সহ নয় জন তৃণমূল নেতাকে তলব করা হয়েছিল।


কিছুদিন আগেই গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা তথা অতীতে জনসাধারণের কমিটির নেতা ছত্রধর মাহাতো। কলকাতা হাইকোর্টের নির্দেশে নন্দীগ্রামে জমি আন্দোলন সংক্রান্ত ১৪ বছরের পুরনো এফআইআর-এর উপরে ভিত্তি করে নতুন করে অ্যারেস্ট ওয়ারেন্ট জারি হয়েছে শেখ সুফিয়ান, আবু তাহেরদের বিরুদ্ধে। ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন করে দু' সপ্তাহের জন্য কলকাতা হাইকোর্টের নির্দেশের উপরে স্থগিতাদেশ পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান। কিন্তু আবু তাহের সহ ১৪ জনের উপরে ঝুলছে গ্রেফতারির খাঁড়া। আবু তাহেরে অভিযোগ, বাড়িতে না থাকলেও পর পর চার দিন বাড়িতে হানা দিয়েছে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী। একরকম বাধ্য হয়েই তাই এখন গা ঢাকা দিয়ে আছেন আবু তাহের।

No comments