Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পদুমবসান হারাধন প্রাথমিক বিদ্যালয়ে আজ পালিত হল বিপর্যয় মোকাবিলা বিষয়ক প্রশিক্ষণ শিবির

পদুমবসান হারাধন প্রাথমিক বিদ্যালয়ে আজ পালিত হল বিপর্যয় মোকাবিলা বিষয়ক প্রশিক্ষণ শিবির
পদুমবসান হারাধন প্রাথমিক বিদ্যালয়ে আজ পালিত হল বিপর্যয় মোকাবিলা বিষয়ক প্রশিক্ষণ শিবির। উপস্থিত ছিলেন তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান ড. দীপ…

 


পদুমবসান হারাধন প্রাথমিক বিদ্যালয়ে আজ পালিত হল বিপর্যয় মোকাবিলা বিষয়ক প্রশিক্ষণ শিবির


পদুমবসান হারাধন প্রাথমিক বিদ্যালয়ে আজ পালিত হল বিপর্যয় মোকাবিলা বিষয়ক প্রশিক্ষণ শিবির। উপস্থিত ছিলেন তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান ড. দীপেন্দ্রনারায়ণ রায়, কাউন্সিলর গৌতম কুমার পাল, অরিন্দম অধিকারী, শেখ মুস্তাফা প্রমুখ। এদিন ছাত্র ছাত্রীদের শেখানো হয় ভূমিকম্প হলে কি করা উচিত, সাপে কামড়ালে কি করা উচিত, জলে ডুবে গেলে কি করা উচিত, কিভাবে পাকা রাস্তা পারাপার করা উচিত, আগুনে পুড়ে গেলে কি করা উচিত, কিভাবে সাবান দিয়ে হাত ধোওয়া উচিত, পরিস্কার পরিচ্ছন্ন কিভাবে রাখতে হবে নিজেকে ইত্যাদি। প্রশিক্ষণ দেন বিশিষ্ট শিক্ষক তথা বৃক্ষপ্রেমী দিলীপকুমার পাত্র। 

মূলতঃ তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর ছাত্র ছাত্রীদের এই প্রশিক্ষণ দেওয়া হয়। দীপেন্দ্রনারায়ণ রায় বলেন, এ ধরনের উদ্যোগ সমস্ত বিদ্যালয়ের নেওয়া উচিত। এতে ছাত্র ছাত্রীরা বিভিন্ন বিপর্যয় মোকাবিলায় সপ্রতিভ ভূমিকা নিতে পারবে। গৌতম কুমার পাল বলেন, সবসময়ই এই বিদ্যালয়ের গঠনমূলক কাজে পাশে থাকছি। এদিন সমস্ত ছাত্র ছাত্রী সহ অতিথিদের হাতে তুলে দেওয়া হয় জামরুল গাছের চারা। দিলীপকুমার পাত্র জানান, পরিবেশ বাঁচাতে আরো বেশি করে গাছ লাগানো প্রয়োজন। স্বচ্ছ পরিবেশ এবং স্বচ্ছ বিদ্যালয় গড়তে এ ধরনের গঠনমূলক উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বিদ্যালয়ের ছুটিতেও ছাত্র ছাত্রীদের নিয়ে নানা বিষয়ে প্রশিক্ষণ দেওয়ায় আখেরে লাভ হবে এইসব কচিকাঁচাদেরই। 


উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষিকা কৃষ্ণা বেরা ধাড়া, পুতুল মাইতি পাখিরা, শিবানী মালাকার মণ্ডল, মধুমিতা চৌধুরী, পাপিয়া পাল জানা এবং শম্পা বেরা দাস। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভাস্করব্রত পতি বলেন, পূর্ব মেদিনীপুর জেলার স্বচ্ছ বিদ্যালয়ের নিরিখে পদুমবসান হারাধন প্রাথমিক বিদ্যালয় প্রথম সারিতে রয়েছে। এভাবেই ছাত্র ছাত্রীদের মধ্যে স্বচ্ছতার পাঠ দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

No comments