Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

অটল টিঙ্কারিং ল‍্যাব উদ্বোধন করা হল। উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক-মণিশংকর গিরি

অটল টিঙ্কারিং ল‍্যাব উদ্বোধন করা হল। উদ্বোধন করেন  বিদ্যালয়ের প্রধান শিক্ষক-মণিশংকর গিরি
পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় অবস্থিত চকদ্বীপা হাইস্কুলে আজ ২৪ জুন ভারত সরকারের নীতি আয়োগ দ্বারা বরাদ্দকৃত অর্থানুকূল্যে অটল টিঙ্কারিং ল‍্যাব…

 


অটল টিঙ্কারিং ল‍্যাব উদ্বোধন করা হল। উদ্বোধন করেন  বিদ্যালয়ের প্রধান শিক্ষক-মণিশংকর গিরি


পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় অবস্থিত চকদ্বীপা হাইস্কুলে আজ ২৪ জুন ভারত সরকারের নীতি আয়োগ দ্বারা বরাদ্দকৃত অর্থানুকূল্যে অটল টিঙ্কারিং ল‍্যাব উদ্বোধন করা হলো। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা,  পরিচালন কমিটির সম্পাদক , অন্যান্য সদস্য বৃন্দ, প্রাক্তন শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ এছাড়াও উপস্থিত ছিলেন পার্শ্ববর্তী বিদ্যালয়ের আমন্ত্রিত শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীগণ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনি শংকর গিরি উপস্থিত সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে  ATL LAB এর  সুবিধা শিক্ষার্থীদের উপলব্ধ করার অঙ্গীকার করেন।

ধূর্জটি কুমার মাইতি, ATL -in -charge বলেন,"  আমাদের বিদ্যালয়ে অবস্থিত ATL টি নিজস্ব বিদ্যালয় ছাড়াও  বন্ধু বিদ্যালয়গুলির  ছাত্র ছাত্রীরা ব্যবহার করে  উদ্ভাবনী প্রকল্প প্রস্তুত করতে পারবে".

লকডাউন ও গ্রীষ্ম কালীন ছুটির কারনে  উদ্বোধন অনুষ্ঠান আজকে হলেও ছাত্র ছাত্রীরা নিজ  উদ্যোগে  অনেক কাজ শিখে ফেলেছে এমনি তারা আজকে তারা উপস্থাপন করলো নবম শ্ৰেণীর  ছাত্র সুব্রত প্রামানিক , স্বয়ংক্রিয় ব্যবস্থার মাধ্যমে বাড়ির বিদ্যুৎ সংযোগ ও বিচ্ছিন্ন করা ,এবং নবম শ্রেণীর ছাত্রী সৌমিলি দে  নির্ণয় করল বাতাসে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ নির্দিষ্ট মাত্রার বেশি হলেই অ্যালার্ম বেজে উঠবে .

কার্তিক আদক , পূর্ব মেদিনীপুর জেলা সমন্বয়কারী, জাতীয় শিশু বিজ্ঞান কংগ্রেস বলেন ," আধুনিক সমাজ ব্যবস্থায় যুগোপযোগী , কারিগরি , প্রযুক্তি নির্ভর জীবন উপযোগী শিক্ষার প্রচলন করতে ও ছাত্র ছাত্রীদের অটোমেশন ও রোবোটিক্স বিষয়ে প্রশিক্ষিত করতেআগামী দিনে ATL গুরুত্ব পূর্ন ভূমিকা গ্রহণ করবে "

No comments