Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিল্প শহরে তামাক বিরোধী দিবস উদযাপন

শিল্প শহরে তামাক বিরোধী দিবস উদযাপনতামাক সেবনের ফলে সারা বিশ্বে প্রতি বছর ৩০ লাখ মানুষ ক‍্যানসারে আক্রান্ত হন।এই মারণ রোগের সঙ্গে লড়াইয়ে হেরে গিয়ে সারা বিশ্বে প্রতি বছর ৮০ লাখ মানুষের মৃত‍্যু হয়।মঙ্গলবার হলদিয়া টাউনশিপ মাখনবাবুর …

 




শিল্প শহরে তামাক বিরোধী দিবস উদযাপন

তামাক সেবনের ফলে সারা বিশ্বে প্রতি বছর ৩০ লাখ মানুষ ক‍্যানসারে আক্রান্ত হন।এই মারণ রোগের সঙ্গে লড়াইয়ে হেরে গিয়ে সারা বিশ্বে প্রতি বছর ৮০ লাখ মানুষের মৃত‍্যু হয়।মঙ্গলবার হলদিয়া টাউনশিপ মাখনবাবুর বাজারে বিশ্ব তামাক বিরোধী দিবস পালনের অনুষ্ঠান থেকে এমনই চাঞ্চল্যকর তথ‍্য উঠে এসেছে ।হলদিয়া ইনস্টিটিউট  অফ ডেন্টাল সায়েন্সেস অ‍্যাণ্ড রিসার্চ এবং হলদিয়া থানার পুলিশের যৌথ উদ‍্যোগে এদিন এই কর্মসূচী নেওয়া হয়।ডেন্টাল কলেজের প্রিন্সিপাল উত্তম সেন বলেন,"তামাক সেবনের ফলে ওরাল ক‍্যানসার ভয়ংকরভাবে বেড়েছে।প্রতি বছর সারা বিশ্বে ৮০ লাখ মানুষের এই রোগে মৃত‍্যু ঘটছে। 

ভারতে মৃতের সংখ‍্যা বছরে ১২ লাখ । পশ্চিমবঙ্গে বছরে মৃত‍্যু হচ্ছে ৩৫ হাজার মানুষের । পশ্চিমবঙ্গে প্রতিদিন মরছেন ১২ জন । প‍্যাসিভ স্মোকারও আক্রান্ত হচ্ছেন । আমরা চাই বিকল্প আয়ের সুযোগ তৈরী করে তামাক উৎপাদন চিরতরে বন্ধ করা হোক । সেই বিষয়ে সরকারের গুরুত্ব দেওয়া উচিত ।"এদিন হলদিয়া থানার সাব-ইন্সপেক্টর দেবব্রত বেরা বক্তব্যে তামাক বর্জনের গুরুত্ব তুলে ধরেন ।ডেন্টাল কলেজের পড়ুয়ারা পথনাটকের মাধ্যমে তামাক সেবনের কূফল ফুটিয়ে তোলেন ।মাখনবাবুর বাজার থেকে এক কিলোমিটার দক্ষিণে হলদি নদীপাড় পযর্ন্ত পড়ুয়া,অধ‍্যাপক এবং শিক্ষা কর্মী,পুলিশ তামাক বিরোধী পদযাত্রা করেন । নদীপাড়ে আগত মানুষজনকেও তামাক থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়।


No comments