Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

"মা" দিবসে বিশেষ অনুষ্ঠান

মা দিবসে বিশেষ অনুষ্ঠান
" মা " এই আশ্চর্য শব্দবন্ধের সাথে প্রতিটি জীবন জড়িত। একমাত্র এই শব্দটিই পৃথবীর বুকে ফল্গুধারার মতো বয়ে আনে জীবনের অস্তিত্ব। অথচ আমরা নিত্যদিনই কতো ভাবেই না অবিচার করে চলেছি শব্দটির সাথে। নির্মম অত…

 


মা দিবসে বিশেষ অনুষ্ঠান


" মা " এই আশ্চর্য শব্দবন্ধের সাথে প্রতিটি জীবন জড়িত। একমাত্র এই শব্দটিই পৃথবীর বুকে ফল্গুধারার মতো বয়ে আনে জীবনের অস্তিত্ব। অথচ আমরা নিত্যদিনই কতো ভাবেই না অবিচার করে চলেছি শব্দটির সাথে। নির্মম অত্যাচারের চাবুকে ক্ষতবিক্ষত করে চলেছি এই মহীয়সীদের।

আজ পাঁউশি অন্তোদয় অনাথ আশ্রম মাতৃদিবস উপলক্ষে আশ্রমিক মায়েদের সম্মান জানানোর জন্য সকাল থেকেই মেতে ওঠে। দূরদূরান্ত থেকে আশ্রম লালিত আশ্রমিক কন্যারা ছুটে আসেন নতুন শাড়ি, ফল, ও অন্যান্য উপহার হাতে নিয়ে। খুব সুন্দর হৃদয়গ্রাহী অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁরা বরণ করে নেন সেই সব অত্যাচারিতা, নির্যাতিতা, অপমানিতাদের যারা তাঁদের দূর্বিষহ জীবন যন্ত্রণার হাত থেকে বাঁচতে এসে আশ্রয় গ্রহন করেছিলেন শ্রদ্ধেয় বলরাম করণের অভিভাকতত্বে পরিচালিত পাউসি অন্তোদয় অনাথ আশ্রমে।

খুশীর আবহে নাচ গান, আবৃত্তিতে ভরে ওঠে আশ্রম প্রাঙ্গণ। বলরামবাবুর সুযোগ্যা কন্যা ময়না পাল করণ, চায়না করণ ও মণি করণের আন্তরিকতা ও সুযোগ্য পরিচালনায় খুশীতে চিকচিক করে ওঠে সেইসব মায়েদের চোখের কোণ। চোখেরজল ধরে রাখতে পারেন নি কোনো আশ্রমিক শিশু কিশোর ও সেইসব ছাত্রীরা যারা আজ তাদের জীবনে প্রতিষ্ঠিত হয়েছেন অন্তোদয় অনাথ আশ্রমের আশ্রয়ে।

মিষ্টিমুখ ও অপরাহ্নের অন্ন গ্রহণের মধ্য দিয়ে এই দিনটি একটি ব্যতিক্রমী দিন হয়ে ওঠে।

No comments