Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শিক্ষারত্ন শ্রীমতি দুর্গারানী দে প্রাথমিকের সকল কবিতা এবং বিবেকানন্দের বাণী ও গল্প আবিষ্কৃত এবং অন্যান্য শিক্ষামূলক ভিডিও অনলাইনে আন্তর্জালে বিশাল সম্পদ সৃষ্টি করেছেন সকল ছাত্র-ছাত্রীদের শিক্ষার জন্য যা শিক্ষা জগতের অমূল্য সম্পদ।

শিক্ষারত্ন শ্রীমতি দুর্গারানী দে প্রাথমিকের সকল কবিতা এবং বিবেকানন্দের বাণী ও গল্প আবিষ্কৃত এবং অন্যান্য শিক্ষামূলক ভিডিও অনলাইনে আন্তর্জালে বিশাল সম্পদ সৃষ্টি করেছেন সকল ছাত্র-ছাত্রীদের শিক্ষার জন্য যা শিক্ষা জগতের অমূল্য সম্পদ।…

 


শিক্ষারত্ন শ্রীমতি দুর্গারানী দে প্রাথমিকের সকল কবিতা এবং বিবেকানন্দের বাণী ও গল্প আবিষ্কৃত এবং অন্যান্য শিক্ষামূলক ভিডিও অনলাইনে আন্তর্জালে বিশাল সম্পদ সৃষ্টি করেছেন সকল ছাত্র-ছাত্রীদের শিক্ষার জন্য যা শিক্ষা জগতের অমূল্য সম্পদ।

 পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন জাতীয় এবং আন্তর্জাতিক সম্মাননা প্রাপ্ত শিক্ষিকা শ্রীমতি দুর্গারানী দে শিশুদের অফলাইন শিখন ছাড়াও অনলাইন শিখন এর জন্য বিপুল সম্পদ সৃষ্টি করিয়াছেন।

প্রাথমিকের সকল বাংলা কবিতা এবং কিছু ইংরেজি কবিতা  আনন্দদায়ক ভাবে সৃজন করিয়াছেন শিশুদের আনন্দময় শিখন এর জন্য।

শিশুদের মূল্যবোধ যুক্ত মানুষ তৈরীর জন্য বিবেকানন্দের বাণী এবং তাদের গল্প শোনার আকাঙ্ক্ষাকে  মেটানোর জন্য বিবেকানন্দের গল্প ও অন্যান্য কিছু গল্প আনন্দময় ভাবে উপস্থাপন করেছেন।

তাঁর সুদীর্ঘ শিক্ষক জীবনে তার আবিষ্কৃত বিভিন্ন শিখনীয় বিষয় ছাড়াও টিভি ভিডিও ফেসবুক লাইভ হোয়াটসঅ্যাপ ইত্যাদিতে অসংখ্য শিক্ষনীয় ভিডিও আনন্দময় ভাবে ফেসবুক এবং ইউটিউব এও পাবলিক করে আপলোড করা আছে এবং তা রাজ্য ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন গ্রুপের প্রেরিত হয়েছে।

জীবনের প্রতিটি মুহূর্ত ছাত্র-ছাত্রীদের জন্য তার উৎসর্গীকৃত।

তাই তিনি নিজেও বিদ্যালয় এর পরেও পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বিভিন্ন বিদ্যালয়ের বিরামহীনভাবে উপস্থিত হয়ে তাদের মূল্যবোধ যুক্ত মানুষ তৈরীর জন্য এবং তাদের সার্বিক বিকাশের জন্য যে আনন্দ আশ্রম করে চলেছেন তার পরেও অবশিষ্ট সময়টুকুতে  দিবারাত্র তিনি শিশুদের জন্য এইসব আনন্দময় সৃষ্টিতে নিয়োজিত আছেন।

অনন্য  আদর্শ শিক্ষিকা শ্রীমতী দুর্গারানী দে গণিত এবং বিজ্ঞানের পাঠগুলির হাতে-কলমে বাস্তব জীবনের সামগ্রী নিয়ে আনন্দময় ভাবে তাঁর  শিক্ষকতা হতে অবসর পরবর্তী সময়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বিভিন্ন স্তরের বিভিন্ন বিদ্যালয়ে শিশু এবং শিক্ষকদের কাছে উপস্থাপন করে চলেছেন।

আগামী দিনের ছাত্র-ছাত্রীদের আনন্দময় মূল্যবোধ যুক্ত সুন্দর ভবিষ্যৎ এবং উজ্জ্বল সুন্দর ভারত বর্ষ দেখার জন্যই তিনি তার জীবনের প্রতিটি মুহূর্ত উৎসর্গ করিয়াছেন।

এইজন্য  তিনি তার পরিভ্রমণকারী সকল বিদ্যালয়গুলিতে ছাত্র-ছাত্রীদের মনুষ্যত্ববোধ জাগরণ এবং মূল্যবোধ জাগরণের জন্য বিবেকানন্দ পুস্তক প্রদান ছাড়াও প্রার্থনা সমাজের শৃংখলাবদ্ধ করার জন্য ব্রতচারী গান  নির্দেশনা দিয়ে চলেছেন।

এছাড়া সকল ছাত্রছাত্রীকে প্রাথমিক স্তরে সকল শিশুকে স্হায়ী স্বাক্ষর করার জন্য তিনি প্রাক-প্রাথমিক হতে অষ্টম শ্রেণি পর্যন্ত সকল ছাত্রছাত্রীকে বিদ্যালয়ে উপস্থিত হয়ে স্থায়ী সাক্ষর করে চলেছেন।

তারে অভূতপূর্ব অনন্য কর্মসূচিতে সকল বিদ্যালয় বিস্মিত অনুপ্রাণিত।



No comments