Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

নবনির্বাচিত ভারতীয় বন্দর ও ডক মজদুর মহা সংঘের সর্বভারতীয় সভাপতি প্রদীপ বিজলী র সম্বর্ধনা সভা

নবনির্বাচিত ভারতীয় বন্দর ও ডক মজদুর মহা সংঘের সর্বভারতীয় সভাপতি প্রদীপ বিজলী কে  সম্বর্ধনা দেয়া হয়
পূর্ব মেদিনীপুর জেলা কমিটির বিএম এস উদ্যোগে ভারতীয় বন্দর ডক ও মজদুর মহাসংঘের সর্বভারতীয় সভাপতির সংবর্ধনা সভাপ্রসঙ্গত,ভারতীয় …

 


নবনির্বাচিত ভারতীয় বন্দর ও ডক মজদুর মহা সংঘের সর্বভারতীয় সভাপতি প্রদীপ বিজলী কে  সম্বর্ধনা দেয়া হয়


পূর্ব মেদিনীপুর জেলা কমিটির বিএম এস উদ্যোগে ভারতীয় বন্দর ডক ও মজদুর মহাসংঘের সর্বভারতীয় সভাপতির সংবর্ধনা সভা

প্রসঙ্গত,ভারতীয় বন্দর ডক মজদুর মহাসংঘ১০ তম সর্বভারতীয় সম্মেলন শুরু হয়েছিল  জহরলাল নেহেরু পোর্ট নিউ মুম্বাই। গত ৩০ এপ্রিল 2022 সারা ভারতবর্ষের সমস্ত বন্দরের শ্রমিক আন্দোলনের নেতৃত্ব দের নিয়ে সভা শুরু হয়েছিল সম্মেলন। ১ লা মে শ্রমিক দিবসে তার সমাপ্তি দিন।  সমাপ্তি দিনে ভারতীয়  বন্দর ডকমজদুর মহাসংঘের সর্বভারতীয় সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন হলদিয়া কলকাতা পোর্ট ভারতীয় মজদুর সংঘের সাধারণ সম্পাদক এবং  রাজ্য ভারতীয় মজদুর সংঘের সহ-সভাপতি প্রদীপ বিজলী। ১ লা মে শ্রমিক দিবসে সারা ভারতবর্ষের ২২টি বন্দরের শ্রমিক আন্দোলনের নেতৃত্ব দের নিয়ে শুরু হয়েছিল এই সম্মেলন, সম্মেলন থেকে সর্বভারতীয় সভাপতি হিসেবে নাম ঘোষণা হল পূর্ব মেদিনীপুর জেলার প্রত্যন্ত গ্রামে শ্রমিক নেতা  প্রদীপ বিজলী। বর্তমানে কলকাতা হলদিয়া পোর্ট ভারতীয় মজদুর সংঘের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি জানালেন শ্রমিক আন্দোলনের শ্রমিক শ্রেণীর স্বার্থ পূরণের জন্য আমরা সাংগঠনিক পদক্ষেপ নেব। তিনি আরো বলেন রাজ্যের বিরোধী রাজনৈতিক দলের আন্দোলনের ফলে আমাদের হলদিয়া শ্রমিক শ্রেণী ভয়ে ভয়ে রয়েছে। ভারতীয় মজদুর সংঘের কথা বললেই রাজ্যের বিরোধী রাজনৈতিক দল তাদের নামে মামলা করে দেয়। আমরা চাইব শ্রমিক শ্রেণীর কে একত্রিত করে জোর আন্দোলনের মধ্য দিয়ে রাজ্যের বিরোধী শক্তিকে বিচ্ছিন্ন করে ভারতীয় মজদুর সংঘ প্রত্যেক কারখানার গেটে ইউনিয়ন প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য। তিনি আরো বলেন সর্বভারতীয়  সভাপতি হিসেবে আমাকে যে দায়িত্ব দিয়েছেন আমি চাইবো সারা ভারতবর্ষের সমস্ত পোর্ট শ্রমিক শ্রেণীর স্বার্থে আমাদের আন্দোলন সংগঠিত করা এবং তার সাথে রাজ্যের শ্রমিক শ্রেণীর ঐক্যবদ্ধ আন্দোলনের ফলে প্রত্যেকটি বন্দরে এখনো বহু পদ খালি রয়েছে সেগুলো অবিলম্বে নিয়োগ করা এবং বন্দরের সঙ্গে যুক্ত শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া কে একত্রিত করে আন্দোলন সংগঠিত করা হবে আমার লক্ষ্য।

পূর্ব মেদিনীপুর জেলার বিএমএস জেলা কমিটির উদ্যোগে নবনির্বাচিত ভারতীয় বন্দর ও ডক মজদুর মহা সংঘের সর্বভারতীয় সভাপতি প্রদীপ বিজলী কে  সম্বর্ধনা দেয়া হয়। উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা কমিটির সদস্য ও সদস্যাবৃন্দ এবং শিল্পশহর হলদিয়া বিভিন্ন কারখানার বি এম এস এর সদস্য ও সদস্যা বৃন্দ।জেলা সম্পাদক সত্যব্রত গুড়িয়া বলেন আমরা গর্বিত আনন্দিত আমাদের জেলা থেকে সারা ভারতবর্ষের বন্দর শ্রমিক আন্দোলনের মহা সংঘের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রদীপ বিজলী আমরা ওনাকে জেলা কমিটির পক্ষ থেকে উনার কর্মদক্ষতাকে সম্মান জানাই। উনার হাত ধরেই আগামী দিনে রাজ্যে এবং আমাদের জেলার বিএমএস সংগঠন আরও মজবুত হবে।

No comments