Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এগরা পুরসভার উপ-পুরপ্রধান পোস্ট ঘিরে ফের বিতর্ক তুঙ্গে

এগরা পুরসভার উপ-পুরপ্রধান  পোস্ট  ঘিরে ফের বিতর্ক তুঙ্গে
প্রদিপ কুমার মাইতি- পূর্ব মেদিনীপুর জেলার এগরা পুরসভায় উপ-পুরপ্রধানের পদকে ঘিরে ফের জটিলতা । এখনো উপ-পুরপ্রধান কে হবে তা নির্বাচন হয়নি  । অথচ এগরা পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের…

 


এগরা পুরসভার উপ-পুরপ্রধান  পোস্ট  ঘিরে ফের বিতর্ক তুঙ্গে


প্রদিপ কুমার মাইতি- পূর্ব মেদিনীপুর জেলার এগরা পুরসভায় উপ-পুরপ্রধানের পদকে ঘিরে ফের জটিলতা । এখনো উপ-পুরপ্রধান কে হবে তা নির্বাচন হয়নি  । অথচ এগরা পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর  জয়ন্ত সাউ নিজেকে এগরা পুরসভার উপ-পুরপ্রধান হিসাবে দেখিয়ে পোস্টে কে  ঘিরে ফের বিতর্ক তুঙ্গে।

পুর ভোটের নিরিখে এগরা পুরসভার মোট চৌদ্দটি আসনের মধ্যে তৃণমূল পেয়েছিল সাতটি, বিজেপি পেয়েছিল পাঁচটি , নির্দল একটি ও কংগ্রেস একটি  । পরবর্তীকালে নির্দলের সহায়তায় এগরা পুরসভা দখল করে তৃণমূল , চেয়ারম্যান হন স্বপন নায়ক।  সেক্ষেত্রে উপ পুর-প্রধান কে হবে তা নিয়ে গত এপ্রিল মাসের একুশ তারিখে একটি বৈঠক ডাকা হয় চেয়ারম্যানের পক্ষ থেকে কিন্তু সেই বৈঠকে অধিকাংশ কাউন্সিলর অনুপস্থিত থাকায় তা ভেস্তে যায়। এখনও পর্যন্ত কেউই উপ-পুরপ্রধান হিসেবে নির্বাচিত হননি। এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় নিজেকে উপ-পুরপ্রধান হিসেবে দেখিয়ে এগরা পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর জয়ন্ত সাউয়ের পোস্টকে ঘিরে শুরু হয়েছে নতুন বিতর্ক।

এছাড়া পুরসভার তিন নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলর রামচন্দ্র পন্ডা বলেন,  আমাদের নজরেও বিষয়টি এসেছে উনি কীভাবে তা করছেন আমরা জানি না তবে এ ব্যাপারে আমি চেয়ারম্যানকে জানাব। 

এগরা পুরসভার চেয়ারম্যান স্বপন নায়ক বলেন, এর আগে আমি  উপ-পুরপ্রধান নির্বাচনের জন্য সমস্ত কাউন্সিলরদের ডেকেছিলাম কিন্তু সেখানে চৌদ্দ জনের মধ্যে বারো জন কাউন্সিলরই অনুপস্থিত ছিলেন। যার ফলে উপ-পুরপ্রধান নির্বাচন করা যায়নি তবে উনি কীভাবে পোস্ট করছেন তা জানি না। 

এই ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় বিজেপি নেতৃত্ব তোপ দেগেছে তৃণমূলের দিকে। স্থানীয় বিজেপি নেতা তথা সাংসদ দিলীপ ঘোষের প্রতিনিধি আশীষ নন্দ জানিয়েছেন, এগরা পুরসভার বোর্ড এখনও সম্পন্ন হয়নি।সাধারণ মানুষ পরিষেবা পাচ্ছে না সে ক্ষেত্রে উনাদের এই পোস্ট যথেষ্ট তাৎপর্যপূর্ণ  । সাধারণ মানুষকে ধোঁকা দিতেই এই সব পোস্ট করা হচ্ছে। 

যদিও যাঁকে ঘিরে এই অভিযোগ তিনি এ নিয়ে কোনরূপভাবে  মুখ খুলতে রাজি হননি।

No comments