Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

৫ মে শুরু পাড়ায় সমাধান, ২১ মে থেকে দুয়ারে সরকার

৫ মে শুরু পাড়ায় সমাধান, ২১ মে থেকে দুয়ারে সরকার  রাজ্যে ফের ‘পাড়ায় সমাধান' ও 'দুয়ারে সরকার' কর্মসূচি। বুধবার নবান্নে সভাঘরে প্রশাসনিক বৈঠকে = মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার দিনক্ষণ ঘোষণা করেছেন। ৫ মে শুরু…

 

৫ মে শুরু পাড়ায় সমাধান, ২১ মে থেকে দুয়ারে সরকার

  রাজ্যে ফের ‘পাড়ায় সমাধান' ও 'দুয়ারে সরকার' কর্মসূচি। বুধবার নবান্নে সভাঘরে প্রশাসনিক বৈঠকে = মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার দিনক্ষণ ঘোষণা করেছেন। ৫ মে শুরু ‘পাড়ায় সমাধান'। 'দুয়ারে সরকার’  চলবে ২১ থেকে ৩১ মে পর্যন্ত।

‘দুয়ারে সরকার’-এ বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধার জন্য যে সব আবেদন জমা পড়বে, সেগুলি = প্রক্রিয়াকরণের কাজও সঙ্গে সঙ্গে শুরু হয়ে যাবে। ১ থেকে ৬ জুনের মধ্যে আবেদনকারীদের কাছে সুবিধা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে। পাড়ায় সমাধান কর্মসূচির মাধ্যমে স্থানীয় ভিত্তিতে রাস্তা মেরামত, নলকূপ বসানোর মতো বিভিন্ন সমস্যার সুরাহা করা হয়। ২০ মে পর্যন্ত এই কর্মসূচি চলার সময় কাজও শুরু করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রকল্পের ব্যয় ৫ লক্ষ টাকা পর্যন্ত হলে স্থানীয় স্তরেই অনুমোদন করা যাবে।

অন্যদিকে, আগামী ৫ মে তৃতীয় তৃণমূল কংগ্রেস সরকারের প্রথম বর্ষপূর্তি। ওই দিন থেকে বিভিন্ন সামাজিক প্রকল্প নিয়ে রাজ্যজুড়ে বিশেষ প্রচার অভিযান শুরু হচ্ছে। চলবে ২০ মে পর্যন্ত। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ট্যাবলো, স্টল, শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মেলার মাধ্যমে 'লক্ষ্মীর ভাণ্ডার’, ‘স্বাস্থ্যসাথী’, ‘কৃষকবন্ধু’ সহ বিভিন্ন সরকারি প্রকল্প মানুষের কাছে তুলে ধরা হবে।

No comments