Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ক্যান্সার আক্রান্ত " প্রিন্স" এর জন্য গান গেয়ে অর্থ সংগ্রহ করছেন ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রীরা

ক্যান্সার আক্রান্ত " প্রিন্স" এর জন্য গান গেয়ে অর্থ সংগ্রহ করছেন ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রীরাকোভিডে দু'বৎসর মানুষ প্রাণ সংশয় নিয়ে জীবন যাপন করেছিল। মারণ রোগ ক্যান্সার চিকিৎসা করলেই হয়ত বেচে যেতে পারে। আজক…

 


ক্যান্সার আক্রান্ত " প্রিন্স" এর জন্য গান গেয়ে অর্থ সংগ্রহ করছেন ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র-ছাত্রীরা

কোভিডে দু'বৎসর মানুষ প্রাণ সংশয় নিয়ে জীবন যাপন করেছিল। মারণ রোগ ক্যান্সার চিকিৎসা করলেই হয়ত বেচে যেতে পারে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। মাত্র তিন বছর শিশুর প্রিন্স দে,বাবার নাম  সাহেব দে, পেশা: সিভিক ভলান্টিয়ার কলিকাতা বেহালাতে বাড়ি।

 ব্লাড ক্যানসার ধরা পড়েছে বাবা সিভিক ভলেন্টিয়ার শিশুটির চিকিৎসার জন্য কলিকাতা নার্সিংহোমে ভর্তি হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন প্রাথমিকভাবে খরচা পড়বে প্রায় সাড়ে ছয় লক্ষ টাকা। সামান্য সিভিক ভলেন্টিয়ার এত টাকা পাবে কোথায়? ছোট্ট শিশুটিকে বাঁচাবে কিভাবে। কিন্তু ইচ্ছা থাকলে উপায় হয় মানুষ ই দেবতা। তাই মানুষরূপী দেবতা হয়ে চিকিৎসক এলাকার মানুষ যখন এগিয়ে এলেন নিশ্চয়ই এই শিশুটি সুস্থ হবে। আর সেই অঙ্গীকার নিয়ে হলদিয়া ইঞ্জিনারিং কলেজ এর  দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের ছাত্র-ছাত্রী তারা পথের প্রান্তে গান গেয়ে গিয়ে ওই শিশুটির জন্য অর্থ সংগ্রহ করছেন। তারা ইতিমধ্যে শিল্পশহর হলদিয়ার কয়েকটি জায়গায় গান গেয়ে প্রায় এগারো হাজার টাকার উপর তুলেছেন। সেই টাকা পরিবারের হাতে তুলে দিয়েছেন। আরো অর্থাৎ লাগবে আর তার জন্যই হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রবেশদ্বার গেটের সামনেই সন্ধ্যের সময় ছাত্র-ছাত্রী তাদের সকল বন্ধুদের নিয়ে ছোট্ট শিশুটি ছবি হাতে রেখে গান গেয়ে উঠলেন। অর্থ সংগ্রহের জন্য অনেকেই এগিয়ে এলেন। গানের টিমের মূল উদ্যোক্তা তন্ময় বলেন আগামী প্রজন্মকে বাঁচাতেই হবে সুস্থ করতে হবে ।আজকে এই অঙ্গীকার নিয়েই আমাদের গান লোকগীতি থেকে শুরু করে রবীন্দ্রনাথ। তাদের নিজেদের খালি কন্ঠে গিটারের তারে তাল মিলিয়ে তবলার নেই তো কি হয়েছে টিন বাজিয়ে  গানে তাল মিলিয়ে মাতিয়ে দিলেন শিল্পশহর হলদিয়া কে।যারা গানে ছিল: তন্ময় পাঁজা, সুবর্ণ কর,সৌভিক জানা। সহযোগীতায়: সিমরান বোস , দেবাঙ্গী চ্যাটার্জি ,রজত দাস,পৃথ্বীশ নন্দী, প্রমিত খান, প্রমূখ। হলদিয়া পথচারী যুবক প্রাণেশ বিজলি বলেন ছাত্র-ছাত্রীদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই । আমরা প্রত্যেকে প্রত্যেকের জন্য এগিয়ে আসি তাহলে এই সমাজ সুন্দর হয়ে উঠবে। "প্রিন্সের" জন্য ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রছাত্রীরা বিভিন্ন জায়গায় গান গেয়েছে অর্থ সংগ্রহ করছেন সেজন্য আমি আমার তরফ থেকে ওদেরকে কুর্নিশ জানাই।

 

No comments