Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গরমের অজুহাতে স্কুলে অপরিকল্পিত ছুটি ঘোষণার বিরুদ্ধে তমলুকে বিক্ষোভ প্রাথমিক শিক্ষকদের

গরমের অজুহাতে স্কুলে অপরিকল্পিত ছুটি ঘোষণার বিরুদ্ধে তমলুকে বিক্ষোভ প্রাথমিক শিক্ষকদের
 গত ২৭ এপ্রিল হঠাৎই মুখ্যমন্ত্রী এরাজ্যে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ২রা মে থেকে ১৫ই জুন পর্যন্ত ছুটি ঘোষণা করেছে অতিরিক্ত গরমের কারণে। এই অপরিকল…

 





গরমের অজুহাতে স্কুলে অপরিকল্পিত ছুটি ঘোষণার বিরুদ্ধে তমলুকে বিক্ষোভ প্রাথমিক শিক্ষকদের


 গত ২৭ এপ্রিল হঠাৎই মুখ্যমন্ত্রী এরাজ্যে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ২রা মে থেকে ১৫ই জুন পর্যন্ত ছুটি ঘোষণা করেছে অতিরিক্ত গরমের কারণে। এই অপরিকল্পিত ছুটির বিরুদ্ধে আজ তমলুকে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদে বিক্ষোভ দেখান জেলার প্রাথমিক  শিক্ষকরা। বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি(BPTA)-র উদ্যোগে আজ অপরিকল্পিত ছুটি , PPP মডেলের প্রতিবাদ সহ বিভিন্ন দাবীতে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদে র চেয়ারম্যান এবং জেলা বিদ্যালয় পরিদর্শক এর কাছে ডেপুটেশন এবং হাসপাতাল মোড় পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক সৌমিত্র পট্টনায়েক, রাজ্য নেতৃত্ব মেঘনাথ খামরুই, জেলা সভাপতি গোকুল মুড়া,  সহ সভাপতি নিমাই পটিদার, সহ সম্পাদক সুবল সামন্ত প্রমুখ।

মেঘনাথ খামরুই অভিযোগ করেন গত দু'বছর লকডাউন এর কারণে বিদ্যালয়ের পড়াশোনা বন্ধ ছিল। বর্তমানে প্রথম পর্যায়ক্রমিক মূল্যায়ন বাকি রয়েছে। অথচ সরকার হঠাৎই অপরিকল্পিতভাবে এই ছুটি ঘোষণা করেছে। দাবদাহের কারণে সাময়িক ছুটি ঘোষণা করতে পারত সরকার। যা উড়িষ্যা সরকার পাঁচ দিনের ছুটি ঘোষণা করেছে। 

  বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সম্পাদক সৌমিত্র পট্টনায়েক বলেন, এমনিতেই দীর্ঘ লকডাউন এর দরুন পড়াশোনার অবস্থা খুবই খারাপ। দীর্ঘ ব্যবধান খানিকটা কাটিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা প্রথম পার্বিক মূল্যায়ন এর অপেক্ষায় ছিল। সরকার সাময়িক বিদ্যালয় ছুটি ঘোষণা না করে দীর্ঘ ছুটি ঘোষণার তীব্র বিরোধিতা করছি ।এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল এবং ডি আই ও চেয়ারম্যান কে স্মারকলিপি প্রদান করলাম।

No comments