Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রধান শিক্ষকের বদলি রুখতে আন্দোলনে ছাত্র- ছাত্রীরা

প্রধান শিক্ষকের বদলি রুখতে আন্দোলনে ছাত্র- ছাত্রীরা

 উৎসশ্রী প্রকল্পের মাধ্যমে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার চাপাডালির হাইস্কুলের প্রধান শিক্ষক নরেশ রানা নিজের বাড়ির কাছের স্কুলে যাওয়ার আবেদন করে ছিলেন আর সেই আবেদন মঞ্জুর করা…

 



প্রধান শিক্ষকের বদলি রুখতে আন্দোলনে ছাত্র- ছাত্রীরা



 উৎসশ্রী প্রকল্পের মাধ্যমে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার চাপাডালির হাইস্কুলের প্রধান শিক্ষক নরেশ রানা নিজের বাড়ির কাছের স্কুলে যাওয়ার আবেদন করে ছিলেন আর সেই আবেদন মঞ্জুর করা হয়ে ছিল স্কুল শিক্ষা দপ্তর থেকে। কিন্তু চাঁপাডালি স্কুলের ছাত্র-ছাত্রীরা প্রধান শিক্ষকের ভালোবাসা স্নেহ থেকে দূরে সরে থাকতে চাইছে না। আর সে কারণেই ছাত্র-ছাত্রী দরদী প্রধান শিক্ষকের অন্যত্র বদলি কোনো ভাবেই মেনে নিতে পারছে না স্কুলের ছাত্র ছাত্রী থেকে অভিভাবকেরা।

যে কারণে শনিবার স্কুলের ছাত্র ছাত্রীরা এই স্কুলের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করে, তাদের দাবি তাদের প্রিয় প্রধান শিক্ষককে স্কুলেই থাকতে হবে, স্কুল ছেড়ে যেতে দেবে না তাঁরা। পাঁশকুড়া পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের চাপাডালি হাইস্কুলের ২০১০ সাল থেকেই প্রধান শিক্ষক হিসেবে রয়েছেন নরেশ রানা। যদিও নরেশ বাবুর বাড়ি পশ্চিম মেদিনীপুরের সবংএর দশক গ্রাম এলাকায়, সে কারণেই তিনি নিজের এলাকার স্কুলে বদলি হয়ে চলে যেতে চেয়ে ছিলেন কিন্তু প্রধান শিক্ষক প্রিয় ছাত্র ছাত্রী থেকে অভিভাবকেরা নরেশ বাবু কে ছাড়তে নারাজ। দীর্ঘদিন ধরে স্কুলের সাথেই স্বতঃপ্রণোদিত ভাবে জড়িয়ে ছিলেন নরেশ বাবু। স্কুলের শিক্ষা থেকে শুরু করে শিক্ষা কেন্দ্রের বিভিন্ন কার্যকলাপ মন কেড়েছিল ছাত্র-ছাত্রীদের। কিন্তু উৎস শ্রী প্রকল্পের মাধ্যমে শব্দের বেগ রামকৃষ্ণ বিদ্যাপীঠ বদলির আবেদন করলে তা মঞ্জুর হয়। সেই মোতাবেক তিনি পাঁশকুড়ার চাঁপাডালি স্কুল ছেড়ে চলে যাবার প্রস্তুতি নেন। তখনই স্কুলের ছাত্র ছাত্রীরা তাকে ঘিরে তার চলে যাওয়া আটকে দেয়। কিন্তু নিয়ম অনুযায়ী ওই প্রধান শিক্ষককে চলে যেতেই হবে এমনটাই জানিয়েছেন প্রধান শিক্ষক নরেশ বাবু। প্রধান শিক্ষকের স্কুল পরিচালনার ভঙ্গিমা মন কেড়ে ছিল সকলের, তাই অবসর বয়স পর্যন্ত তাকে ওই স্কুলে থাকতে হবে এমনটাই দাবি ছাত্র-ছাত্রীদের।

No comments