Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ব্রেকিং!! হলদিয়া পৌরসভা পুনর্বিন্যাস ঘিরে শাসকদল তৃণমূল কাউন্সিলরদের মধ্যে সংঘাত

হলদিয়া পৌরসভা পুনর্বিন্যাস ঘিরে শাসকদল তৃণমূল কাউন্সিলরদের মধ্যে সংঘাত,পৌরসভা এলাকার পুনর্বিন্যাস ঘিরে তৃণমূল কাউন্সিলরদের মধ্যে ব্যাপক সংঘাত শুরু হয়েছে। আগামী ৬ সেপ্টেম্বর হলদিয়া পৌরসভা বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। নিয়ম অনুযায়…

 

হলদিয়া পৌরসভা পুনর্বিন্যাস ঘিরে শাসকদল তৃণমূল কাউন্সিলরদের মধ্যে সংঘাত,

পৌরসভা এলাকার পুনর্বিন্যাস ঘিরে তৃণমূল কাউন্সিলরদের মধ্যে ব্যাপক সংঘাত শুরু হয়েছে। আগামী ৬ সেপ্টেম্বর হলদিয়া পৌরসভা বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। নিয়ম অনুযায়ী এই সময়কালের আগেই পৌরসভা নির্বাচন হওয়ার কথা তার আগে ওয়ার্ড বিন্যাস ঘিরে চেয়ারম্যান সুধাংশু মন্ডল ও প্রাক্তন চেয়ারম্যান তথা প্রাক্তন জেলা তৃণমূল সভাপতি দেব প্রসাদ মন্ডল এর মধ্যে জোর তর্জা শুরু হয়েছে। বোর্ডের অনুমতি ছাড়াই চেয়ারম্যান এককভাবে ওই সিদ্ধান্ত নিয়েছেন বলে বিপক্ষ শিবিরের অভিযোগ। তাদের পক্ষে মোট ১২ জন কাউন্সিলর এনিয়ে ৭ এপ্রিল হলদিয়ার মহকুমা শাসক কে চিঠি দিয়েছেন। তাতে বলা হয়েছে হলদিয়া পৌরসভার চেয়ারম্যান মনগড়া আইন বিরোধী এবং নিজের স্বার্থসিদ্ধির জন্য সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশ বাবু বলেন সেনসাস না হলে পৌরসভা এলাকা বৃদ্ধি কোন সুযোগ নেই। এলাকা পুনর্বিন্যাসের যে বিষয়টি বলা হয়েছে তা নিয়ে কোনো চিঠি ইস্যু হয়নি। ৩১ শে মার্চ অর্থবর্ষ শেষ। তাই তার আগে মেমো নম্বর বসিয়ে একটি চিঠি তৈরি হয়েছে। সেটা নিয়েই হৈচৈ করা হচ্ছে। এ ধরনের সিদ্ধান্ত কার্যকর করতে হলে বোর্ড মিটিংয়ে পাস করতে হয় । সেসব কিছুই হয়নি। তাই ওই চিঠির কোন মূল্য নেই।

 অভিযোগকারী কাউন্সিলরদের মধ্যে সবার প্রথম দেবপ্রসাদ বাবুর নাম রয়েছে। তিনি বলেন বোর্ড মিটিংয়ের কোনো সিদ্ধান্ত ছাড়াই যেভাবে পৌরসভা এলাকা পুনর্বিন্যাস নিয়ে গোপনে চিঠি চালাচালি হচ্ছে এটা একেবারে বেআইনি। এর বিরুদ্ধে আমরা কাউন্সিলররা একযোগে এসডিও কে চিঠি দিয়ে আপত্তি কথা জানিয়েছি।

বর্তমান ও প্রাক্তন চেয়ারম্যান এর তর্জাতে কটাক্ষ করেছেন ভারতীয় মজদুর সংঘ রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী। তিনি বলেন শাসক দলের নেতারা নিজেদের অস্তিত্বের লড়াইয়ে নেমেছে।

পৌরসভা নির্বাচন যত এগিয়ে আসছে। পৌর এলাকায় আদ আদমি পার্টির পোস্টার ঘিরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পৌরসভা নির্বাচন যত এগিয়ে আসছে শাসক বিরোধী দলের কার্যকারিতা  প্রকট হচ্ছে।

No comments