Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হোম সেন্টারে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীরা সেনিটাইজার করে প্রবেশ করছেন

হোম সেন্টারে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীরা সেনিটাইজার করে প্রবেশ করছেন আজ ২এপ্রিল২০২২ , শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পূর্ব মেদিনীপুর জেলায় যেসকল স্কুলগুলিতে উচ্চমাধ্যমিক পড়াশোনা  অনুমোদন …



 হোম সেন্টারে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীরা সেনিটাইজার করে প্রবেশ করছেন

 আজ ২এপ্রিল২০২২ , শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পূর্ব মেদিনীপুর জেলায় যেসকল স্কুলগুলিতে উচ্চমাধ্যমিক পড়াশোনা  অনুমোদন রয়েছে । সেইসব স্কুলগুলি তে অর্থাৎ  "হোম সেন্টারে " নিজেদের স্কুলের  ছাত্রছাত্রীরা পরীক্ষা দেবে। পরীক্ষা শুরু হবে সকাল ১০ টায় এবং শেষ দুপুর সওয়া ১টায় । পরীক্ষায় যাতে টোকাটুকি না হয়, সেজন্য উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে কড়া হুঁশিয়ারি দেওয়া হয়েছে স্কুল গুলিকে। পুলিশি নিরাপত্তার পাশাপাশি কেন্দ্র চত্বরে ১৪৪ ধারা জারি করা রয়েছে। অবাঞ্ছিত লোকজনের আনাগোনা রুখতে  পরীক্ষা কেন্দ্রের ৫০ মিটারের মধ্যে যাওয়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞা রয়েছে পরীক্ষার্থীদের মোবাইল নিয়ে কেন্দ্রে প্রবেশের উপরেও। পূর্ব মেদিনীপুর জেলা এবার মোট ৪২ হাজার ২৯৪ জন ছাত্রছাত্রী উচ্চমাধ্যমিকে বসেছে। তাদের মধ্যে ছাত্র সংখ্যা ১৯ হাজার ৪৭৫ জন। এবং ছাত্রী সংখ্যা ২২ হাজার ৭৭৪ জন।

মহিষাদল ব্লকের গোপালপুর উচ্চ মাধ্যমিক স্কুলে এবারে মোট ১১০ জন ছাত্র-ছাত্রী উচ্চমাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন। 

তাদের মধ্যে ছাত্র সংখ্যা ৫৬ এবং ছাত্রী সংখ্যা ৫৪ জন বলে জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক শিবাজী বেরা। পরীক্ষা দিতে আসা কয়েকজন ছাত্রীরা বলেন মাত্র ১--২ মাস স্কুল খুলেছে । পড়াশোনা তো একেবারেই হয় না ।তার উপর অফলাইনে পরীক্ষা দিতে হচ্ছে । কি পরীক্ষা দিব জানিনা। গতবছর করোনার বাড়বাড়ন্তের জন্য ছাত্র-ছাত্রীদের সুরক্ষার কথা ভেবে পরীক্ষা স্থগিত রাখা হয়েছিল। এবছর আপাতত সেই পরিস্থিতি নিয়ন্ত্রণে ,তাই আশঙ্কা কাটিয়ে অবশেষে পরীক্ষা হলেই ছাত্র-ছাত্রীরা হাতে কলমে পরীক্ষায় বসছেন। পরীক্ষা চলবে  ১৬এপ্রিল পর্যন্ত। পূর্ব মেদিনীপুর জেলার জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) শুভাশিস মিত্র বলেন, শনিবার অর্থাৎ আজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে ।প্রতিটি কেন্দ্রে কড়া নিরাপত্তা ও নজরদারি হয়েছে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্র পৌঁছানো, এবং উত্তরপত্র নিবিঘ্নে নির্দিষ্ট স্থানে পৌঁছানোর জন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উচ্চ মাধ্যমিক পরীক্ষা পরিচালনা উপদেষ্টা কমিটির সদস্য শক্তিপদ জানা।

No comments