Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বন্দর শহরে কোস্টগার্ড জেটির উদ্বোধন

বন্দর শহরে কোস্টগার্ড জেটির উদ্বোধন  হলদি নন্দীতে কোস্টগার্ডের জেটির উদ্বোধন
১০০কোটি টাকা ব্যয়ে তৈরি কোস্টগার্ড জেটির উদ্বোধন করলেন ইন্ডিয়ান কোস্টগার্ডের ডিরেক্টর জেনারেল ভিএস পাথানিয়া।
একই সঙ্গে তিনি ডিফেন্স সিক…

           বন্দর শহরে কোস্টগার্ড জেটির উদ্বোধন

 হলদি নন্দীতে কোস্টগার্ডের জেটির উদ্বোধন


১০০কোটি টাকা ব্যয়ে তৈরি কোস্টগার্ড জেটির উদ্বোধন করলেন ইন্ডিয়ান কোস্টগার্ডের ডিরেক্টর জেনারেল ভিএস পাথানিয়া।


একই সঙ্গে তিনি ডিফেন্স সিকিউরিটি কোরের জওয়ানদের কমপ্লেক্স এবং পলিউশান রেসপন্স কমপ্লেক্সের শিলান্যাস করেন। কোস্টগার্ডের ডিজি ছাড়াও উপস্থিত ছিলেন আইজি এমভি পাঠক(রিজিওনাল কমান্ডার), ডিআইজি পঙ্কজ ভার্মা(ওয়েস্টবেঙ্গল হেড)। দুটি আলাদা হেলিকপ্টারে তাঁরা এদিন হলদিয়া কোস্টগার্ড পরিদর্শনে আসেন।


 হলদিয়া কোস্টগার্ডের কমান্ডান্ট দীপক সিং বলেন, করোনার জন্য জেটি উদ্বোধন ও অন্য দুটি কর্মসূচী থমকে ছিল। পরিস্থিতি স্বাভাবিক হতেই জেটির সূচনা হল। হলদিয়া কোস্টগার্ডে পেট্রলিং জাহাজ দাঁড়ানোর জন্য কংক্রিটের জেটি তৈরি হয়েছে। 


এছাড়া আজাদহিন্দ নগর এলাকায় কোস্টগার্ডের ক্যাম্পাস আরও বাড়ানো হচ্ছে। ওই এলাকায় ডিফেন্স জোন তৈরি হচ্ছে। ডিফেন্স সিকিউরিটি কোরের জওয়ানদের জন্য বিশেষ ক্যাম্পাস গড়ে উঠছে। এছাড়া উপকূল এলাকায় সমুদ্র ও নদীর দূষণ ঠেকাতে পলিউশান রেসপন্স কমপ্লেক্স তৈরি হচ্ছে। বালুঘাটায় হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের কাছ থেকে কোস্টগার্ড জমি পেয়েছে। উপকূল এলাকায় বিপর্যয় মোকাবিলার জন্য বালুঘাটায় কোস্টগার্ডের হেলিপ্যাড তৈরির কাজ শুরু হবে। কোস্টগার্ডের জওয়ানদের জন্য নতুন একটি কমপ্লেক্স তৈরি হচ্ছে। এখানে নতুন ৮০টি ফ্ল্যাট তৈরির কাজ শেষের পথে।

No comments