Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহিষাদলে ফতোয়া জারি করার ঘটনায় দুইজন পুলিশ রিমান্ডে তিনজনের জেল হেফাজত

মহিষাদলে ফতোয়া জারি করার ঘটনায় দুইজন পুলিশ রিমান্ডে তিনজনের জেল হেফাজত
 পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলের চক-দ্বারিবেড়িয়ায় গ্রামে ফতোয়া জারি করার ঘটনায় অবশেষে গ্রেফতার করা হল ৫ জনকে। সোমবার সন্ধ্যায় গ্রাম কমিটির পাঁচ জনকে গ্রেপ…

 






মহিষাদলে ফতোয়া জারি করার ঘটনায় দুইজন পুলিশ রিমান্ডে তিনজনের জেল হেফাজত


 পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলের চক-দ্বারিবেড়িয়ায় গ্রামে ফতোয়া জারি করার ঘটনায় অবশেষে গ্রেফতার করা হল ৫ জনকে। সোমবার সন্ধ্যায় গ্রাম কমিটির পাঁচ জনকে গ্রেপ্তার করে মহিষাদল থানার পুলিশ। জানা গেছে ধৃতদের নাম সুভাষচন্দ্র ঘোড়ই, শংকর প্রসাদ ঘোড়ই, তারকনাথ দাস, সঞ্জয় কুমার সাহু, শুভঙ্কর মাইতি। মহিষাদলের ওই চক- দ্বারিবেড়িয়া গ্রামে এক প্রকার ফতোয়া জারি করার অভিযোগ উঠেছিল এই মাতব্বরদের বিরুদ্ধে। যেখানে কোন সমস্যা হলে জানানো যাবে না প্রশাসনকে। মেয়ের বিবাহ ,অন্নপ্রাশন, জমি-জায়গা বিক্রয় জানাতে হবে মাতব্বরদের। আর এরপরই মহিষাদল থানার পুলিশ তদন্তে নেমে ৫ জনকে গ্রেফতার করেছে। তবে ওই মাতব্বরদের মঙ্গলবার হলদিয়া জেলা আদালতে তোলা হয়। দুজনকে পুলিশ রিমান্ডে এবং তিন জনকে জেল হেফাজতে নিলেন জানালেন হলদিয়া আদালতের আইনজীবী সঞ্জয় দত্ত তিনি বলেন ১৯০,৫০৫,৫০৬,৮৪,৮৩,৯৩ বিভিন্ন ধারা তে তাদের নামে অভিযোগ করা হয়েছে এবং আগামী ৮ এপ্রিল তাদেরকে পুনরায় কোর্টে হাজির করা হবে।

তিনি বলেন শংকর প্রসাদ ঘোড়াই এবং সঞ্জয় কুমার  সাহু তাদেরকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। এবং সুভাষ ঘোড়াই, তারকনাথ দাস, এবং শুভঙ্কর মাইতি এই তিনজনকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার এলাকা পরিদর্শনে যান মহিষাদল বিধানসভার বিধায়ক তিলক চক্রবর্তী তাকেই অনেকেই ঘিরে অভিযোগ জানান ফতোয়া জারির ঘটনা সত্য।  বিধায়ক তাদের আশ্বস্ত করেন এই ধরনের ঘটনা কখনোই বরদাশ্ত করা যাবে না। দোষীদের শাস্তি পাবে তবে এই ঘটনাকে কেন্দ্র করে কটাক্ষ করেছেন ভারতীয় মজদুর সংঘ রাজ্য সহ-সভাপতি প্রদীপ বিজলী। তিনি বলেন শুধু গ্রামের নয় বিভিন্ন কারখানায় এই ফতোয়া জারি শাসকদল করছে। এর যোগ্য জবাব ভোটের মাধ্যমেই মানুষ তার দেবে।



No comments