Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ন্যাশনাল সেফটি ডে সপ্তাহব্যাপী প্রচারের হলদিয়া শিল্প সংস্থা প্রচার ট্যাবলো উদ্ধোধনে ডেপুটি চেয়ারম্যান এ কে মেহেরা

ন্যাশনাল সেফটি ডে সপ্তাহব্যাপী প্রচারের হলদিয়া শিল্প সংস্থা প্রচার ট্যাবলো উদ্ধোধনে ডেপুটি চেয়ারম্যান এ কে মেহেরা
হলদিয়া বন্দরে জোরকদমে চলছে অটোমেটিক ফায়ার ফাইটিং সিস্টেম গড়ে তোলার কাজ। বন্দরে পেট্রলিয়াম সহ বিপজ্জনক রাসায়নিক পণ্…

 




ন্যাশনাল সেফটি ডে সপ্তাহব্যাপী প্রচারের হলদিয়া শিল্প সংস্থা প্রচার ট্যাবলো উদ্ধোধনে ডেপুটি চেয়ারম্যান এ কে মেহেরা


হলদিয়া বন্দরে জোরকদমে চলছে অটোমেটিক ফায়ার ফাইটিং সিস্টেম গড়ে তোলার কাজ। বন্দরে পেট্রলিয়াম সহ বিপজ্জনক রাসায়নিক পণ্য হ্যান্ডেলিংয়ের নিরাপত্তার জন্য  ১২৮কোটি টাকার এই প্রকল্পের কাজ চলছে। শুক্রবার ৫১তম ন্যাশনাল সেফটি উইকে একথা জানাল বন্দর কর্তৃপক্ষ। এই উপলক্ষে ৪-১০ মার্চ সপ্তাহ ব্যাপী একগুচ্ছ কর্মসূচি নেওয়া হয়েছে। এদিন পতাকা নেড়ে সেফটি ট্যাবলোর যাত্রার সূচনা করেছেন বন্দরের ডেপুটি চেয়ারম্যান অমলকুমার মেহেরা। 

তিনি জানান শুধু কারখানায় সেফটি নয় রাস্তা এবং দৈনন্দিন আমাদের কাজে সকলকে সচেতন ভাবে কাজ করতে হবে। বন্দরের জেনারেল ম্যানেজার প্রবীন কুমার দাস বলেন আমরা স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে বন্দর এর ভিতরে শ্রমিকদের সচেতনতা বাড়াতে আমরা বিশেষ উদ্যোগ নিয়েছি। দেখতে দেখতে প্রায় হলদিয়া বন্দর ষোলটি জাতীয় স্তরে নিরাপত্তার বিষয়ে পুরস্কৃত হয়েছেন। আগামী দিনে আমাদের প্রত্যেককেই নিরাপত্তার বিষয়ে সচেতন করা এবং যারা নিরাপত্তা বিঘ্নিত করবেন তাদের চিহ্নিত করা এবং তাদেরকে উপযুক্ত শাস্তি দেওয়া। তাহলেই আমাদের সেফটি দিবস সচেতনতা আরো বাড়বে। তিনি জানান আমাদের এই ট্যাবলো হলদিয়ার  বিভিন্ন জায়গায় প্রচার করবে, সচেতনতা বাড়াতে বন্দরের সেফটি অফিসার অভয় মহাপাত্র বললেন আমাদের সকলকে সচেতন নাগরিক হিসেবে বাঁচতে গেলে প্রত্যেকটি কাজ সচেতনভাবে কাজ করা আমাদের বাঞ্ছনীয়। হলদিয়া বন্দরের আধিকারিক নয়ন কুমার নাগ বলেন রাস্তায় টোটো , অটো এবং বাস দূরথেকে বোঝা যায় না কিগাড়ি আসছে। তার জন্য লোকাল প্রশাসন যদি স্টিকার লাগানো ব্যবস্থা করে  তাহলে দূর থেকেও আলো পড়লে বোঝা যাবে বাস অটো না টোটো তাহলেই অনেক দুর্ঘটনা এড়ানো যাবে। হলদিয়া বন্দর কর্তৃপক্ষ বিভিন্ন প্রতিযোগিতা ব্যবস্থা করেছিলেন সেফটি সম্পর্কিত কাটুন, কবিতা, গল্প বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে। সেই সকল প্রতিযোগীদের হাতে আজ পুরস্কার তুলে দিলেন বন্দরের ডেপুটি চেয়ারম্যান একে মেহরা এবং হলদিয়া বন্দর কর্তৃপক্ষের জেনারেল ম্যানেজার প্রবীন কুমার দাস এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ।এদিন ন্যাশনাল সেফটি ডে উদযাপন করে হলদিয়া ইনস্টিটিউট অব ফার্মেসি।

হলদিয়ার বিভিন্ন শিল্প সংস্থাগুলিকে নিয়ে একটি আলোচনা সভা করে আই কেয়ার সংস্থা।

No comments