Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহিষাদলে শুরু হচ্ছে মহিষাদল স্পোর্টস ফেস্টিভ্যাল

মহিষাদলে শুরু হচ্ছে মহিষাদল স্পোর্টস ফেস্টিভ্যাল
ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/vfCXq5OQxJU আজ, মঙ্গলবার থেকে মহিষাদলে শুরু হচ্ছে মহিষাদল স্পোর্টস ফেস্টিভ্যাল। মহিষাদল সুইমিং ক্লাবের উদ্যোগে ২৯ থেকে ৩১মার্চ পর্যন্ত তিন…

 

মহিষাদলে শুরু হচ্ছে মহিষাদল স্পোর্টস ফেস্টিভ্যাল


ভিডিও দেখতে ক্লিক করুন।https://youtu.be/vfCXq5OQxJU

 আজ, মঙ্গলবার থেকে মহিষাদলে শুরু হচ্ছে মহিষাদল স্পোর্টস ফেস্টিভ্যাল। মহিষাদল সুইমিং ক্লাবের উদ্যোগে ২৯ থেকে ৩১মার্চ পর্যন্ত তিনদিনের এই খেলাধুলোর উৎসবে সারা রাজ্যের প্রায় দেড় হাজার প্রতিযোগী অংশ নেবে ১৭টি ইভেন্টে। মহিষাদল রাজকলেজের সুইমিংপুল, ছোলাবাড়ি ময়দান সহ মোট চারটি জায়গায় তীরন্দাজি, সাঁতার, ওয়াটারপোলো, ভলিবল, অ্যাথলেটিকস, অ্যাকুয়াথলন, বায়াথলন, ট্রায়াথলন, ফুটবল, অ্যাথলেটিকসের মতো বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হবে। আয়োজকদের অন্যতম কর্মকর্তা সাঁতারে সদ্য দ্রোণাচার্য পুরস্কারপ্রাপ্ত কোচ ও বিজ্ঞানী ভূমিপুত্র তপন পানিগ্রাহী। তিনি জানান, এবার লাইফ সেভিং স্পোর্টস নামে একটি ইভেন্ট চালু করা হল ২০২৮ এর অলিম্পিকের দিকে তাকিয়ে।

 কিছুদিন আগেই নতুন এই খেলাটি অলিম্পিক গেমে যুক্ত হল। ফলে আগামী ৬বছর এই খেলাটি চর্চার সুযোগ মিলবে। রাজ্যে এই খেলাটির চর্চা বাড়াতেই ফেস্টিভ্যালে যুক্ত করা হয়েছে। এছাড়া জাতীয় পর্যায়ে অর্থাৎ ন্যাশনাল খেলার জন্য তীরন্দাজির রাজ্য পর্যায়ের সিলেকশান এই ফেস্টিভ্যালেই করা হবে। রাজ্যের নামী তীরন্দাজরা এবার অংশ নেবেন।

 মূলত সম্ভবনাময় টিনএজারদের তুলে আনতে রাজ্যে একমাত্র এই ধরনের ফেস্টিভ্যাল হয় বলে দাবি করেন উদ্যোক্তারা। খেলাধুলোর পাশাপাশি তিনদিন ধরে ক্রিড়াবিজ্ঞান ও খেলাধুলোর মানোন্নয়ন নিয়ে আলোচনা করবেন দেশের বড় বড় ক্রিড়াবিদরা। এদিকে, ২৬ ও ২৭ দু’দিন ধরে চলা মহিষাদল এমএলএ কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হল হলদিয়ার মামনি এন্ড আসিয়ানা গ্রুপ। তারা ২-০গোলের ব্যবধানে মহিষাদল বিন্দুবালাকে হারিয়ে দেয়। রবিবার রাতে এই খেলা শেষ হয়। অন্যদিকে প্রাকৃতিক দুর্যোগের জন্য দিনরাতের ক্রিকেট অমিমাংসীত অবস্থায় রয়েছে। মহিষাদল রাজ ময়দানে এমএলএ কাপ দেখতে দু’দিনই উপচে পড়েছিল ভিড়।

No comments