Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দোলের আগেই শেষ মাধ‍্যমিক পরীক্ষা,খুশি পরীক্ষার্থীরা

দোলের আগেই শেষ মাধ‍্যমিক পরীক্ষা,খুশি পরীক্ষার্থীরা 

 একদিন পরেই দোল যাত্রা ও হোলি উৎসব।তার আগেই শেষ হল জীবনের প্রথম বড় পরীক্ষা।গত ৭ মার্চ সোমবার থেকে শুরু হয়েছিল এবছরের মাধ্যমিক পরীক্ষা।আজ ১৬ মার্চ মঙ্গলবার ছিল ভৌত বিজ্ঞান পরীক্ষ…

 



দোলের আগেই শেষ মাধ‍্যমিক পরীক্ষা,খুশি পরীক্ষার্থীরা 



 একদিন পরেই দোল যাত্রা ও হোলি উৎসব।তার আগেই শেষ হল জীবনের প্রথম বড় পরীক্ষা।গত ৭ মার্চ সোমবার থেকে শুরু হয়েছিল এবছরের মাধ্যমিক পরীক্ষা।আজ ১৬ মার্চ মঙ্গলবার ছিল ভৌত বিজ্ঞান পরীক্ষা।আগামীকাল ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা থাকলেও আজকেই মূলত শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা।


পরীক্ষা শেষ হতেই গোটা রাজ‍্যের পাশাপাশি জেলার বিভিন্ন জায়গায় পরীক্ষার্থীদের উল্লাসের ছবি দেখতে পাওয়া গেছে।জেলার তমলুক থেকে কাঁথি সর্বত্রই পরীক্ষা শেষের আনন্দে মাতোয়ারা পরীক্ষার্থীরা।

বন্দর শহর হলদিয়ায় অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রত‍্যেকটি পরীক্ষা কেন্দ্রের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।


হলদিয়ার সিটি সেন্টার,মঞ্জুশ্রী মোড় সহ ৪১নং জাতীয় সড়কে যানজট নিয়ন্ত্রণে জোর দেয় হলদিয়া পুলিশ প্রশাসন।

পরীক্ষার শেষ দিনের পরীক্ষা দিয়ে বেরিয়ে পরীক্ষার্থীদের চোখে-মুখে আনন্দঘন মুহুর্তের ছবি ধরা পড়ে।কারণ,এবার তারা কয়েকদিন লম্বা ছুটি পাচ্ছে।

যদিও এখনো পযর্ন্ত পশ্চিমবঙ্গ মধ‍্য শিক্ষা পর্ষদ থেকে পরীক্ষার ফলাফল ঘোষণার দিনক্ষণ ঘোষণা করা হয়নি।

হলদিয়ার বাজিতপুর সারদমণি বালিকা বিদ‍্যালয়ের প্রধান শিক্ষিকা সুমনা পাহাড়ি জানান সাতদিনের পরীক্ষায় তেমন কোন সমস‍্যা হয়নি।পরীক্ষার শেষ দিনে সকল পরীক্ষার্থীদের সফলতা কামনা করেন তিনি।

হলদিয়ার হাতিবেড়‍্যা অরুণ চন্দ্র হাই স্কুলে পরীক্ষা দিয়ে বেরিয়ে কেউ খেল আইসক্রিম কেউ আবার বন্ধুর হাত ধরে চললো বাড়ির পথে।

হলদিয়া হাইস্কুলের সহ শিক্ষক রামপ্রসাদ দাস জানান করোনার জন্য একবছর বাদে পরীক্ষা হয়েছে।অনলাইনে ক্লাস করে ছাত্রছাত্রীরা প্রথম বোর্ডের পরীক্ষা দিয়েছে।প্রত‍্যন্ত গ্ৰামাঞ্চলের ছাত্রছাত্রীরা স্মার্ট ফোনের অভাবে অনলাইন ক্লাসটুকুও করতে পারেনি।এই লম্বা ছুটি নষ্ট না করে পরবর্তী ক্লাসের পড়াশোনা শুরু করলে ছাত্রছাত্রীরা লাভবান হবে বলে মনে করছেন তিনি।

No comments