Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

প্রথম ভাষার পরীক্ষা নির্বিঘ্নে শেষ হল কোভিড বিধি মেনে হাত ধরে বন্ধু চলো

মাধ্যমিক পরীক্ষা দেওয়ার পথে দৃষ্টিহীন তিন ছাত্র।হলদিয়ার বাজিতপুর সারদমণি বালিকা বিদ‍্যালয়ে।
হলদিয়া সুতাহাটা লাবণ্যপ্রভা বালিকা বিদ্যালয় থেকে প্রথম দিনের মাধ্যমিক পরীক্ষা দিয়ে বেরিয়ে আসছে ছাত্রীরা।পূর্ব মেদিনীপুর জেলার মোট ৬৪হা…

 




মাধ্যমিক পরীক্ষা দেওয়ার পথে দৃষ্টিহীন তিন ছাত্র।হলদিয়ার বাজিতপুর সারদমণি বালিকা বিদ‍্যালয়ে।


হলদিয়া সুতাহাটা লাবণ্যপ্রভা বালিকা বিদ্যালয় থেকে প্রথম দিনের মাধ্যমিক পরীক্ষা দিয়ে বেরিয়ে আসছে ছাত্রীরা।

পূর্ব মেদিনীপুর জেলার মোট ৬৪হাজার৮১১ জন মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন । তাদের মধ্যে ছাত্র ৩১ হাজার ১৬ জন। ছাএী ৩৩ হাজার ৭৯৫ জন। মোট একশ সাত ১০৭ টি সেন্টারে পরীক্ষা নেওয়া হবে। তার মধ্যে ১০০ টি মেন ভেন্যু এবং সাতটি সাব ভেন্যু। এগরা মহাকুমারে (২২) বাইশটি, তমলুক মহাকুমার ৩৪ টি এবং কাঁথি মহাকুমার ৩২ এবং হলদিয়া মহকুমার ১৯ সেন্টারের পরীক্ষা হবে।

জানা যায় প্রতিটি সেন্টারে শিক্ষা দপ্তরের একজন সরকারি কর্মী ভেন্যু ইনচার্জ থাকবেন। প্রধান শিক্ষক কিংবা টিআইসি সেন্টার সেক্রেটারির দায়িত্বে সামলাবেন। প্রতিটি সেন্টারে মধ্যশিক্ষা পর্ষদ মনোনীত বোর্ড  নমিনিএবং অ্যাডিশনাল ভেন্যু সুপারভাইজার থাকবেন। প্রথমদিন অভিভাবকরা ছাত্র-ছাত্রীদের নিয়ে সকাল সাড়ে দশটার সেন্টারে ঢোকে। ১১টা ১৫ মিনিটে তাদের বেরিয়ে আসতে হবে। পৌনে বারোটা থেকে পরীক্ষা শুরু হয়। বিকাল ৩ টায় শেষ হয়। সূত্রের খবর, মধ্যশিক্ষা পর্ষদ মনোনীত মাধ্যমিক পরীক্ষা 22 এর পূর্ব মেদিনীপুর জেলার কনভেনর সুব্রত কুমার বেরা জানান বইখাতা ,ব্যাগ, মোবাইল, কিংবা ক্যালকুলেটর নিয়ে সেন্টারে ঢোকা নিষিদ্ধ ছিল। জলের বোতল নিয়ে ঢোকার অনুমতি ছিল। যাবতীয় কোভিড স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হয়। বাজিতপুর সারদামণি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা এবং সেন্টার ইনচার্জ সুমনা পাহাড়ি জানালেন বাজিতপুর বালিকা বিদ্যালয় (বাজিতপুর) ১০টি স্কুলের  পরীক্ষার্থী ৮৭৪ জন। কুকড়া হাটী হাই স্কুল (বাজিতপুর ১) ৫ টি স্কুলের পরীক্ষার্থী ৩৮৩ জন পরীক্ষা দেন।  পরীক্ষা কেন্দ্র স্যানিটাইজার করা হয় এবং সমদূরত্বে রেখে  ছাত্রছাত্রীরা বোসে। সুতাহাটা বাজিতপুর সারদামণি বালিকা বিদ্যালয় ১৩ জন ব্লাইন্ড পরীক্ষা দিলেন হলদিয়া পৌরসভা অন্তর্গত মিলন হাই স্কুল হাতিবেড়িয়া অরুণ চন্দ্র এবং রানিচক গভমেন্ট স্কুল সামনে স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে গোলাপ ফুল তুলে দেওয়া হয়।চকদ্বীপা হাই স্কুলে মাধ্যমিক পরীক্ষার্থীরা ঢুকলেন সারিবদ্ধ ভাবে শুভেচ্ছা জানালেন হলদিয়া পৌরসভা । ৭-১৫ মার্চ পর্যন্ত চলবে মাধ্যমিক পরীক্ষা। জেলা শিক্ষা দপ্তর সূত্রে জানা গিয়েছে, এ দিন পরীক্ষা কেন্দ্রে প্রবেশের আগে সকল ছাত্র-ছাত্রীদের মুখে লক্ষ্য করা যায় মাস্ক।পরীক্ষা কেন্দ্রেই মোতায়েন আছে ভবানীপুর থানার পুলিশ বাহিনী। পাশাপাশি সিসি ক্যামেরার মাধ্যমেও চালানো হচ্ছে নজরদারি। প্রথম ভাষার পরীক্ষা হল নির্বিঘ্নে হল।

যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে জেলার পাশাপাশি হলদিয়ার বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা ছিল সকাল থেকেই।বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্রের বাইরে পরীক্ষার্থীদের মাস্ক,স‍্যানিটাইজার,জলের বোতন ও গোলাপ ফুল দিয়ে বরণ করা হয়। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে।

No comments