Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

দুয়ারে সরকার -এর কর্মসূচিতে স্বাস্থ্য পরীক্ষা করার ক্যাম্প চলছে গোপালগঞ্জ বাজারে

দুয়ারে  সরকার -এর কর্মসূচিতে স্বাস্থ্য পরীক্ষা করার ক্যাম্প চলছে গোপালগঞ্জ বাজারে 

আজকে দুয়ারে সরকার-- এর কর্মসূচি চলছে অমৃত বেড়িয়া গ্রাম পঞ্চায়েতের গোপালগঞ্জ বাজারে । মহিষাদল বিধানসভার বিধায়ক তিলক কুমার চক্রবর্তী ও মহিষাদল…

 





 দুয়ারে  সরকার -এর কর্মসূচিতে স্বাস্থ্য পরীক্ষা করার ক্যাম্প চলছে গোপালগঞ্জ বাজারে 



আজকে দুয়ারে সরকার-- এর কর্মসূচি চলছে অমৃত বেড়িয়া গ্রাম পঞ্চায়েতের গোপালগঞ্জ বাজারে । মহিষাদল বিধানসভার বিধায়ক তিলক কুমার চক্রবর্তী ও মহিষাদল পঞ্চায়েত সমিতির সভানেত্রী শিউলি দাস সরকারের কর্মসূচি পরিদর্শনে উপস্থিত হন। বিধায়কের উপস্থিতি দেখে উপস্থিত এলাকার জনসাধারণ খুবই খুশি এবং আনন্দিত।


এর আগে  বিধায়ক কে কোনদিন দেখতে পেতেন না এলাকার মানুষ । তিনি প্রতিটি ক্যাম্পে ঘুরেফিরে খতিয়ে  দেখছেন উপস্থিত এলাকার মানুষজনদের কোন অসুবিধা হচ্ছে কিনা। অনলাইনে আবেদন করা কাস্ট সার্টিফিকেট বিধায়ক এবং সভাপতি গ্রাম পঞ্চায়েত প্রধানের উপস্থিতিতে এলাকার মানুষজনদের হাতে তুলে দেন। 

স্বাস্থ্য দপ্তরের একটি ক্যাম্প বসছে দুয়ারে সরকার কর্মসূচিতে । সেখানে সুগার পরীক্ষা, পেশার ও শরীরের ওজন পরীক্ষা-নিরীক্ষা এবং প্রতিবন্ধী সার্টিফিকেট পাওয়ার আবেদন পত্র জমা নেওয়া হচ্ছে । বলে জানিয়েছেন অমৃত বেড়িয়া গ্রাম  পঞ্চায়েতের প্রধান মনিমালা প্রামানিক ।রাজ্যের অভূতপূর্ব সফল উদ্যোগ,ফের জনতার দরবারে "দুয়ারে সরকার"

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক উদ্যোগে ১৫ই ফেব্রুয়ারি থেকে পুনরায় শুরু হল "দুয়ারে সরকার" সূত্রে জানা গিয়েছে এবার দুয়ার সরকার কর্মসূচি দুটি রাউন্ডে হবে।প্রথম রাউন্ডে দুয়ারে সরকার হবে ১৫ থেকে ২১ শে ফেব্রুয়ারি দ্বিতীয় রাউন্ডে হবে ১ মার্চ থেকে ৭ই মার্চ।উল্লেখ্য 'দুয়ারে সরকার'-এ এখনো পর্যন্ত প্রায় সাড়ে চার কোটি রাজ্যবাসীকে বিভিন্ন পরিষেবা দেয়া হয়েছে।সরকারের দৃষ্টান্তমূলক জনকল্যাণকর বিভিন্ন উদ্যোগেরপাশাপাশি এবার নতুন কয়েকটি প্রকল্প এসেছে।যেগুলি হল কিষান ক্রেডিট কার্ড(কৃষকের জন‍্য),মৎস্যজীবী ক্রেডিট কার্ড,আর্টিজান ক্রেডিট কার্ড,উইভার ক্রেডিট কার্ড,কিষান ক্রেডিট কার্ড(প্রাণীপালন),স্বনির্ভ গোষ্ঠীদের ব্যাঙ্কের ঋণের অনুমোদন,প্রতিবন্ধকতার শংশাপত্র। বিভিন্ন অঞ্চল ভিত্তিক 'দুয়ারে সরকার' ক্যাম্পে বহু মানুষ লাইন দিয়ে ফর্ম তোলে।পরে ফর্ম জমা দেওয়ার জন‍্য বিকেল অবদি ভিড় জমে।দুয়ারে  সরকার -এর কর্মসূচিতে স্বাস্থ্য পরীক্ষার ক্যাম্প চলছে।

No comments