Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জেলা স্তরের নেহেরু যুব সংসদ কর্মসূচি হলদিয়ার সুতাহাটায়

জেলা স্তরের নেহেরু যুব সংসদ কর্মসূচি হলদিয়ার সুতাহাটায়

 "ন্যাশনাল ইয়ং লিডারশিপ" প্রোগ্রাম পরিকল্পনার অধীনে জেলা স্তরে গ্ৰামীণ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের যুবক-যুবতীদের নিয়ে যুব সংসদ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হল হলদিয়া প…

 




জেলা স্তরের নেহেরু যুব সংসদ কর্মসূচি হলদিয়ার সুতাহাটায়



 "ন্যাশনাল ইয়ং লিডারশিপ" প্রোগ্রাম পরিকল্পনার অধীনে জেলা স্তরে গ্ৰামীণ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের যুবক-যুবতীদের নিয়ে যুব সংসদ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হল হলদিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডের সুতাহাটা সুবর্ণ জয়ন্তী পেক্ষাগৃহে।


বুধবার এই কর্মসূচির আয়োজন করে পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর তমলুকের নেহরু যুব কেন্দ্র ও হলদিয়া অভ্যুদয়,সঙ্গে সহযোগিতা করে সুতাহাটা ব্লকের আনারপুর সবুজ সংঘ।


এদিন জেলার ২৫ টি ব্লকের প্রায় তিনশো টি ক্লাবের একজন করে প্রতিনিধি আলোচনায় অংশগ্রহণ করে।


জেলার প্রত‍্যন্ত গ্ৰামীণ এলাকার বর্তমান অবস্থা কেমন তা জানার জন‍্য যুব সংসদের রূপরেখা কীভাবে তৈরি করা হবে সেই বিষয়ে বিস্তারিত ভাবে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে বলে জানান নেহেরু যুব কেন্দ্রের ডেপুটি ডাইরেক্টর শঙ্কর চ‍্যাটার্জি।

 আজকের সভায় উপস্থিত ছিলেন হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল, ছিলেন নিবেদিতা ভট্টাচার্য্য, আশিষ রায়, রঞ্জন দাস, অনুপ কুমার ঘোড়াই, প্রাক্তন অধ্যাপক প্রভাত সামন্ত, বাজিতপুর সারদামণি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুমনা পাহাড়ি। হলদিয়া অভ্যুদয় সম্পাদক প্রণব বেরা জানালেন "নেহেরু যুব লিডারশিপ" প্রোগ্রামে এলাকার যুবকদের বিভিন্নভাবে তাদের যুব মানুষের বিকাশ ঘটানোর জন্য বিভিন্ন বক্তার আলোচনা করেছেন। তারসাথে হলদিয়া অভ্যুদয় সারা বছর জেলাজুড়ে ক্লাব সংস্থা সদস্যদের নিয়ে কাজ করেন। তবে আগামী দিনে ত্রিস্তরীয় পঞ্চায়েত এলাকা নবাগত যুবকদের নিয়ে এইধরনের কর্মসূচির মাধ্যমে যুবকদের বর্তমান সময়ে কি কি করণীয় তা তুলে ধরা হবে । তার সাথে এই সময়কালে  পানীয় জল নিয়ে বহু সমস্যা রয়েছে, বিশেষ করে মায়েদের ক্ষেত্রে অনেক অসুবিধা হয় সেজন্যই হলদিয়া অভ্যুদয়ের উদ্যোগে বিভিন্ন সমীক্ষা করা হয়েছে সেজন্যই প্রত্যেকটি গ্রাম এলাকায় স্বল্পমূল্যে একটি করে শুদ্ধ পানীয় জলের ট্রাঙ্ক বসানো হবে সেখান থেকে যাতে মানুষ জল নিয়ে যেতে পারে তার ব্যবস্থা করা এবং যে জল আমরা পান করি সেই জল কতটা শুদ্ধ তা পরীক্ষার জন্য স্বল্প মূল্যে সে ব্যবস্থাও করা হয়েছে। হলদিয়া অভ্যুদয় এবং আনারপুর সবুজ সংঘ সারা জেলাজুড়ে এই কাজ করে থাকেন।

No comments