Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

২৯৮ কোটি বিনিয়োগ আদানি গ্রুপের! আধুনিক হচ্ছে হলদিয়া বন্দর

২৯৮ কোটি বিনিয়োগ আদানি গ্রুপের! আধুনিক হচ্ছে হলদিয়া বন্দররাজ্যে প্রথমবার বিনিয়োগ করতে চলেছে আদানি গ্রুপের সংস্থা আদানি পোর্টস। বন্দরের 2 নম্বর বার্থকে আরও আধুনিকীকরণ করতে এই বিনিয়োগ করা হচ্ছে। মোট ২৯৮ কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে …

 




২৯৮ কোটি বিনিয়োগ আদানি গ্রুপের! আধুনিক হচ্ছে হলদিয়া বন্দর

রাজ্যে প্রথমবার বিনিয়োগ করতে চলেছে আদানি গ্রুপের সংস্থা আদানি পোর্টস। বন্দরের 2 নম্বর বার্থকে আরও আধুনিকীকরণ করতে এই বিনিয়োগ করা হচ্ছে। মোট ২৯৮ কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, বন্দরের 2 নম্বর বার্থকে আরও উন্নত করে তুলতে ও স্বয়ংক্রিয় ভাবে কাজের লক্ষ্যে এই বিনিয়োগ করেছে আদানি গ্রুপের সংস্থা Adani Ports and Special Economic Zone Limited। এই প্রকল্পে মোট 298 কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে বলে জানিয়েছেন, হলদিয়া বন্দরের ডেপুটি চেয়ারম্যান অমলকুমার মেহেরা। এই কাজ শেষ করার জন্য 30 মাসের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, গত বছরের 1 অক্টোবর হলদিয়া ডকের 2 নম্বর বার্থ আধুনিকিকরণের জন্য টেন্ডার খোলা হয়েছিল। সেখানে মোট তিনটি বিডারের মধ্যে টেন্ডার পেয়েছে আদানিরাই। ফলে এবার বন্দরের 2 নম্বর বার্থকে আরও উন্নত করার দায়িত্ব পড়ছে তাঁদের কাঁধেই।


বন্দরের ডেপুটি চেয়ারম্যান অমলকুমার মেহেরা এই সময় ডিজিটালের প্রশ্নের উত্তরে বলেন, "এই আধুনিকীকরণের ফলে রেলের ওয়াগন এসে এখান থেকে লোড করতে পারবে। এছাড়া মেশিনের ফলে স্বয়ংক্রিয় ভাবে লোডিংয়ের কাজ হওয়ায় কাজ হবে অনেক সুষ্ঠ ও তাতে গতি আসবে।" তিনি জানিয়েছেন, 2 থেকে আড়াই বছরের মধ্যে এই কাজ শেষ হবে।


উল্লেখ্য, আদানিরা যে এরাজ্যে বিনিয়োগ করতে চলেছে তা একপ্রকার স্পষ্টই হয়ে গিয়েছিল। গত বছরের ডিসেম্বরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছিলেন গৌতম আদানি। সেই বৈঠকের পর তিনি টুইট করে জানিয়েছিলেন, "মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে আনন্দিত। পশ্চিমবঙ্গে বিনিয়োগ পরিস্থিতি ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। 2022 সালের এপ্রিলে Bengal Global Business Summit (BGBS) -এ যোগ গিতে আগ্রহী।"

এরপরে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে দেখা করে বৈঠক করেন গৌতম আদানির ছেলে করণ আদানি। তাঁর সঙ্গে কথা হয় রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীরও। প্রায় ৪০ মিনিট নবান্নে বৈঠক করেন করণ আদানি। জল্পনা ছড়িয়েছিল তাজপুর বন্দর নিয়ে বৈঠকে আলোচনা হয়েছিল। যদিও কোনও পক্ষই এ নিয়ে মুখ খোলেনি।

No comments