Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বাঁকুড়া জেলার জয়পুর চক্রের ময়নাপুর বোর্ড প্রাথমিক বিদ্যালয়ে

বাঁকুড়া জেলার জয়পুর চক্রের ময়নাপুর বোর্ড প্রাথমিক বিদ্যালয়েপশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন শ্রীমতি দুর্গা রানী দে দেশের  মূল্যবোধ যুক্ত আগামী দিনের সুনাগরিক তৈরীর উদ্দেশ্যে বিবেকানন্দ পুস্তকপ্রদান  প্রদান, সাক্ষরতা পরীক্ষা এবং…

 



 বাঁকুড়া জেলার জয়পুর চক্রের ময়নাপুর বোর্ড প্রাথমিক বিদ্যালয়ে

পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষারত্ন শ্রীমতি দুর্গা রানী দে দেশের  মূল্যবোধ যুক্ত আগামী দিনের সুনাগরিক তৈরীর উদ্দেশ্যে বিবেকানন্দ পুস্তকপ্রদান  প্রদান, সাক্ষরতা পরীক্ষা এবং শিক্ষার মানোন্নয়ন এর উদ্দেশ্য নিয়ে আজ গেলেন বাঁকুড়া জেলার জয়পুর চক্রের ময়নাপুর বোর্ড প্রাথমিক বিদ্যালয়ে।

আজ  তিনি চতুর্থ প্রথম এবং দ্বিতীয় প্রতিটি শ্রেণিকক্ষে গিয়ে মূল্যবোধ যুক্ত সুনাগরিক তৈরীর জন্য ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বিশেষ নির্দেশনা দেন এবং চতুর্থ শ্রেণির ছাত্রছাত্রীদের হাতে শিক্ষক মহাশয়দের উপস্থিতিতে ছাত্র-ছাত্রীদের পাঠ করার জন্য বিবেকানন্দ পুস্তক গুলি তুলে দেন।

 প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে তিনি শিক্ষাক্ষেত্রে সার্বজনীন সাক্ষরতার লক্ষ্যে সকল ছাত্র-ছাত্রীর সাক্ষরতা পরীক্ষা করেন এবং যেসব ছাত্রছাত্রী পারল না তাদের তা শ্রেণিকক্ষে শিখিয়ে দেন।

এই উপলক্ষে ছাত্র-ছাত্রীদের বাংলা এবং ইংরেজিতে নাম এবং বিদ্যালয়ের নাম সকলের লিখতে পারার জন্য ছাত্র-ছাত্রী এবং শিক্ষক মহাশয় গনকে বিশেষ নির্দেশনা দান করেন। চতুর্থ শ্রেণীতে আবিষ্কার মূলক গণিতের পাঠ ও  শ্রেণীতে আনন্দময় ছড়ার পাঠ দেন।

আগামীদিনের মূল্যবোধ যুক্ত সুনাগরিক তৈরীর জন্য ছাত্র-ছাত্রীদের নিয়মিত বিবেকানন্দ পুস্তক পাঠ করানোর জন্য শিক্ষক মহাশয় কে অনুরোধ করেন এবং বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মহাশয় ও উপস্থিত সকল শিক্ষক মহাশয় সানন্দে তার নির্দেশনাগুলি রূপায়ণের জন্য প্রতিশ্রুতি দেন।

No comments