Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

আজ রায় দেবেন অধ্যক্ষ মুকুল এখন কোন দলে?

আজ রায় দেবেন অধ্যক্ষ মুকুল এখন কোন দলে?

 মুকুল রায় এখন কোন দলের বিধায়ক? এব্যাপারে তাঁর চূড়ান্ত ফয়সালা আজ শুক্রবার শোনাবেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। দল বদলের অভিযোগে মুকুলের বিধায়ক পদ খারিজের জন্য বিমানবাবুর কাছে…

 



আজ রায় দেবেন অধ্যক্ষ মুকুল এখন কোন দলে?



 মুকুল রায় এখন কোন দলের বিধায়ক? এব্যাপারে তাঁর চূড়ান্ত ফয়সালা আজ শুক্রবার শোনাবেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। দল বদলের অভিযোগে মুকুলের বিধায়ক পদ খারিজের জন্য বিমানবাবুর কাছে বিচার চেয়ে আবেদন জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই কারণে মুকুলের পাশাপাশি শুভেন্দুর আইনজীবীরা আজ দুপুরে অধ্যক্ষের চেম্বারে হাজির হতে পারেন এই রায় শোনার জন্য। মুকুল এখন কোন দলে আছেন সে ব্যাপারে সুপ্রিম কোর্ট বিমানবাবুকে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অনুরোধ জানিয়েছিল। শীর্ষ আদালতের সেই মনোভাবকে মর্যাদা দিয়ে এক ডজনের বেশি শুনানিতে উভয়পক্ষের বক্তব্য শোনার পর তিনি আজ তাঁর রায় দেওয়ার প্রস্তুতি নিয়েছেন। 

গত বিধানসভা ভোটে বিজেপি টিকিটে জয়ী হওয়ার পর মুকুল তৃণমূলে যোগ দেন। যদিও বাইপাসের তৃণমূল ভবনে গিয়ে তাঁর সেই যোগদান পর্বকে তিনি স্রেফ ‘রাজনৈতিক সৌজন্য’ বলে বর্ণনা করেছেন। জোড়াফুল শিবিরের সদর দপ্তরে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সামনে সেদিন হাজির হলেও তিনি সেদিন দল বদল করেননি বলে তাঁর দাবি। যদিও শুভেন্দু এবং বিজেপি পরিষদীয় দলের বক্তব্য, গোটা দুনিয়া জানে মুকুল বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন সেদিন। সর্বভারতীয় সংবাদ মাধ্যম তার সাক্ষী। তাছাড়া পরবর্তী কালে মুকুল নিজেও বিভিন্ন সমাজ মাধ্যমে নিজেকে তূণমূলের নেতা হিসেবেই একাধিক পোস্ট করেছেন। তাই দলত্যাগ-বিরোধী আইনে তাঁর বিধায়ক পদ খারিজ হওয়া উচিত। সেই সঙ্গে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ থেকেও তাঁকে সরিয়ে দেওয়া দরকার। এই দাবিতেই তাঁরা অধ্যক্ষের কাছে অভিযোগপত্র জমা দেয়। পরে বিজেপি বিধায়ক অম্বিকা রায়ের করা মামলার জেরে গোটা বিষয়টি এখন সুপ্রিম কোর্টের এক্তিয়ারে চলে গিয়েছে। তবে আজ অধ্যক্ষের ফয়সালা মনঃপূত না-হলে বিজেপি কেবল মুকুল নয়, বাকি আরও চার ‘দল বদলু’ বিজেপি বিধায়কের ইস্যুতেও আদালতের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে থাকবে।

No comments