Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

করোনার প্রকোপ কমতেই চালু হচ্ছে ‘দুয়ারে সরকার’, সময়সূচি জানাল নবান্ন

করোনার প্রকোপ কমতেই চালু হচ্ছে ‘দুয়ারে সরকার’, সময়সূচি জানাল নবান্ন করোনা কোপে পিছিয়ে গিয়েছিল দুয়ার সরকার (Duare Sarkar) কর্মসূচি। আপাতত রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। কড়া বিধিনিষেধ কাটিয়ে ছন্দে ফিরছে বাংলা। তা…

 





 করোনার প্রকোপ কমতেই চালু হচ্ছে ‘দুয়ারে সরকার’, সময়সূচি জানাল নবান্ন

 করোনা কোপে পিছিয়ে গিয়েছিল দুয়ার সরকার (Duare Sarkar) কর্মসূচি। আপাতত রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। কড়া বিধিনিষেধ কাটিয়ে ছন্দে ফিরছে বাংলা। তাই এবার ‘দুয়ারে সরকার’ এবং ‘পাড়ায় সমাধান’ প্রকল্প শুরুর সময়সূচি জানিয়ে দিল নবান্ন। মঙ্গলবার এই সংক্রান্ত নয়া বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

নবান্নের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে রাজ্য সরকারের পাড়ায় সমাধান কর্মসূচি। চলবে ১৫ মার্চ পর্যন্ত। যেখানে স্থানীয় সমস্যার সমাধান করা হবে। ১ ফেব্রুয়ারি থেকে বাসিন্দাদের আবেদনপত্র জমা নেওয়া হবে। ১৬ তারিখ থেকে সেই সমস্যার সমাধানের জন্য সংশ্লিষ্ট বিভাগের অভ্যন্তরীণ পদক্ষেপ করা হবে। ১ মার্চ থেকে সেই সমাধান পৌঁছে যাবে বাসিন্দাদের কাছে। উল্লেখ্য, জানুয়ারি মাসেই এই কর্মসূচি হওয়ার কথা ছিল। কিন্তু করোনার প্রকোপে তা পিছিয়ে গিয়েছিল।

বছরের প্রথমেই দুয়ারে সরকার প্রকল্প শুরুর কথা থাকলেও করোনা কাঁটায় তা বাতিল করতে হয়। তবে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি থেকে পাড়ায় পাড়ায় সেই ক্যাম্প বসছে আবার। সরকারি বিজ্ঞপ্তি বলছে, ১৫ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম দফার আবেদনপত্র গ্রহণ করা হবে। পরে আবার ১ থেকে ৭ মার্চ পর্যন্ত গৃহীত হবে আবেদনপত্র। ৮ তারিখ থেকে সেই সমস্ত অভিযোগ, সমস্যার সমাধান করা হবে। যদিও ১ ফেব্রুয়ারি থেকে এই পরিষেবা শুরু হবে বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। আপাতত তা ১৫ ফেব্রুয়ারি থেকে চালু হচ্ছে। 

No comments