Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

কাঁথি পোস্টঅফিসে করোনা ভ্যাকসিনেশন ও মেগা স্বাস্থ্য শিবির

কাঁথি পোস্টঅফিসে করোনা ভ্যাকসিনেশন  ও মেগা স্বাস্থ্য শিবির  

পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে মহকুমা পোস্ট অফিসে সোমবার   করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ প্রদান  ক্যাম্পের আয়োজন করা হয়। সেই সাথে কাঁথি লায়ন্স ক্লাব ও কাঁথি লায়ন্সক্লাব …

 




কাঁথি পোস্টঅফিসে করোনা ভ্যাকসিনেশন  ও মেগা স্বাস্থ্য শিবির  



পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে মহকুমা পোস্ট অফিসে সোমবার   করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ প্রদান  ক্যাম্পের আয়োজন করা হয়। সেই সাথে কাঁথি লায়ন্স ক্লাব ও কাঁথি লায়ন্সক্লাব ভোলানাথ মেমোরিয়াল চক্ষু হাসপাতালের  সহায়তা নিয়ে মেগা স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয় কাঁথি পৌরসভার স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে।  

কেন্দ্রীয় সরকারের এই দপ্তরের কর্মচারীদের করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়ার ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছিল ।সেই সমস্যার সমাধানে এবার এগিয়ে এল কাঁথি পৌরসভা । পোস্টাল রিক্রিয়েশন ক্লাবের সাহায্য নিয়ে কাঁথি পৌরসভার ব্যবস্থাপনায় এবং কাঁথি লায়ন্স ক্লাবের পরিচালনায় অনুষ্ঠিত এই শিবিরের উদ্বোধন করেন রাজ্যের মৎস্য মন্ত্রী অখিল গিরি । পৌরহিত্য করেন কাঁথি মহকুমা ডাক আধিকারিক অসিত মোহান্তি।অন্যান্যদের মধ্যে ছিলেন কাঁথি পৌরসভার প্রশাসক হরিসাধন দাস অধিকারি, পৌরসভার প্রশাসক  মন্ডলীর সদস্য তথা স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক সুপ্রকাশ গিরি, পৌরসভার স্বাস্থ্য দফতরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ অনুতোষ পট্টনায়ক পৌরসভার হেলথ কো অর্ডিনেটর তথা কাঁথি লায়ন্স ক্লাবের সভাপতি সুস্মিত মিশ্র  প্রমুখ।

দেশনায়ক নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করে এই শিবিরের আনুষ্ঠানিক সূচনা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী অখিল গিরি। তিনি বলেন কাঁথি পৌরসভা ও কাঁথি লায়ন্স ক্লাব  যৌথ কর্মসূচি গ্রহণ করে যেভাবে শহরের সকল প্রান্তের,সকল স্তরের মানুষদের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসার যোগ্য  ।

কাঁথি পৌরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারপার্সন হরিসাধন দাস অধিকারী জানিয়েছেন অন্যান্য পরিষেবার পাশাপাশি মানুষের কাছে আরও বেশি বেশি করে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেওয়াই তাদের অন্যতম লক্ষ্য।

পৌরসভার প্রশাসক  মন্ডলীর সদস্য তথা স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক সুপ্রকাশ গিরি জানিয়েছেন পৌরসভার ২১টি ওয়ার্ড জুড়ে একাধিকবার ক্যাম্প করে মানুষের কাছে আমরা স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছি  । কাঁথি লায়ন্স ক্লাব এবং ভোলানাথ মেমোরিয়াল চক্ষু হাসপাতাল আমাদের সেই কাজে সহায়তা করায় আমরা তাদের ধন্যবাদ জানাচ্ছি  ।  

কাঁথি পৌরসভার হেলথ কো অর্ডিনেটর তথা রাঁচি লায়ন্স ক্লাবের সভাপতি সুস্মিত মিশ্র জানিয়েছেন এদিন একশোরও বেশি মানুষকে স্বাস্থ্য পরিষেবা দেওয়া হয়  । তাঁদের চক্ষু পরীক্ষা করেন ভোলানাথ মেমোরিয়াল চক্ষু হাসপাতালের চিকিৎসকেরা। এছাড়াও  তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করেন কাফে পৌরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ অনুতোষ পট্টনায়েক ও ডাঃ গৌতম জানা।শিবিরে আসা সকল মানুষের রক্তের সুগার নয় করা হয় বলেও জানিয়েছেন কাঁথি লায়ন্স ক্লাবের সম্পাদক তরুণ কান্তি মহাপাত্র ।

No comments