Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

স্কুল খোলার দাবীতে ময়নাতে ছাত্র-ছাত্রী-মা-বোনেদের বিক্ষোভ

স্কুল খোলার দাবীতে ময়নাতে ছাত্র-ছাত্রী-মা-বোনেদের বিক্ষোভ


অনলাইন নয়-পাড়ায় শিক্ষালয় নয় অবিলম্বে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও জাতীয় শিক্ষানীতি-২০২০ বাতিলের দাবিতে রাজ্য জুড়ে অাজ অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন (…

 



স্কুল খোলার দাবীতে ময়নাতে ছাত্র-ছাত্রী-মা-বোনেদের বিক্ষোভ




অনলাইন নয়-পাড়ায় শিক্ষালয় নয় অবিলম্বে স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও জাতীয় শিক্ষানীতি-২০২০ বাতিলের দাবিতে রাজ্য জুড়ে অাজ অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন (AIMSS) এর পক্ষ থেকে প্রতিবাদ দিবস পালিত হচ্ছে। তারই অঙ্গ হিসেবে আজ AIMSS এর ময়না থানা কমিটির পক্ষ থেকে ময়না চক্রের SIS এর নিকট ডেপুটেশন এবং অবস্থান বিক্ষোভ কর্মসূচি হয়। অবস্থান মঞ্চে বক্তব্য রাখেন অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন রাজ্য কমিটির সদস্য কমরেড বেলা পাঁজা। এছাড়াও বক্তব্য রাখেন শিক্ষক শ্রী হরিপদ জানা, AIMSS এর জেলা কমিটির সদস্য কৃষ্ণা রায়, চন্দনা ঘোড়াই, কানন কুইলি, গীতা পাত্র, জয়শ্রী সামন্ত সহ সংগঠনের অন্যান্য সদস্যরা। 

বেলা পাঁজা বলেন দীর্ঘদিন স্কুল বন্ধ থাকার কারণে স্কুল ছুটের সংখ্যা বাড়ছে। নাবালিকাদের বিয়ে হয়ে যাচ্ছে, শিশু শ্রমিক বাড়ছে। ছাত্র-ছাত্রীরা মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়ছে। অভিভাবকরাও দুঃশ্চিন্তা গ্রস্ত। অথচ সরকারের কোন ভূমিকা দেখা যাচ্ছে না।মেলা, অনুষ্ঠান, পানশালা সহ সবই খোলা অথচ স্কুল না খুলে পাড়ায় শিক্ষালয়ের নামে সরকার ভাওতাবাজি করছে।অবিলম্বে যদি শিক্ষা প্রতিষ্ঠান খোলা না হয় এবং জাতীয় শিক্ষানীতি ২০২০ বাতিল না করা হয় তাহলে গ্রাম শহরে  ছাত্র-যুব মহিলাদের সংগঠিত করে গণআন্দোলন গড়ে তোলা হবে।

No comments