Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

এনএসএস ইউনিটের উদ্যোগে জাতীয় কন্যা শিশু সুরক্ষা দিবস উদযাপন

এনএসএস ইউনিটের উদ্যোগে জাতীয় কন্যা শিশু সুরক্ষা দিবস উদযাপন

বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এর জাতীয় সেবা প্রকল্প তথা এনএসএস ইউনিটের উদ্যোগে আজ 24 শে জানুয়ারি ন্যাশনাল গার্ল চাইল্ড ডে অর্থাৎ জাতীয় কন্যা শিশু সুরক্ষা দিবস দিনটি কো…

 




এনএসএস ইউনিটের উদ্যোগে জাতীয় কন্যা শিশু সুরক্ষা দিবস উদযাপন



বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এর জাতীয় সেবা প্রকল্প তথা এনএসএস ইউনিটের উদ্যোগে আজ 24 শে জানুয়ারি ন্যাশনাল গার্ল চাইল্ড ডে অর্থাৎ জাতীয় কন্যা শিশু সুরক্ষা দিবস দিনটি কোভিড বিধি মেনে পালন করা হলো।


      আজ সকালে মহা বিদ্যালয় প্রাঙ্গণ থেকে সারদামণি স্কুল পর্যন্ত একটি পদযাত্রার আয়োজন করা হয়। মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মহোদয় ড: মানবেন্দ্র সাহু মহাশয়, এনএসএস এর প্রোগ্রাম অফিসার প্রণব কুমার জানা মহাশয়, মহাবিদ্যালয় শিক্ষা কর্মীবৃন্দ, ছাত্রসংসদের সদস্য বৃন্দ, এনএসএস ইউনিটের ছাত্র-ছাত্রীবৃন্দ  কোভিড বিধি মেনে এই পদযাত্রায় অংশগ্রহণ করেন।

এরপর আজকের দিনের প্রাসঙ্গিকতা সম্পর্কে অধ্যক্ষ মহাশয় , অন্যান্য অতিথিরা এবং এনএসএস এরছাত্রীরা তাদের বক্তব্য তুলে ধরেন।

 আজ ন্যাশনাল গার্ল চাইল্ড ডে বিষয়ে পোস্টার এবং ড্রয়িং প্রতিযোগিতার আয়োজন করা হয়। যারা অংশগ্রহণ করেন তাদের পুরস্কার প্রদান করা হয়।

     এছাড়া আজকের দিনে ছাত্রীদের self-defense অর্থাৎ আত্মরক্ষার ট্রেনিং প্রদান করা হয়। এই ট্রেনিং প্রদান করেন জাতীয় এবং রাজ্য স্তরের বিশেষজ্ঞরা।

সবশেষে আজ মহা বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষ রোপন করা হয়। আজকের দিনে এনএসএস ইউনিটের ছাত্রীরা বৃক্ষরোপণ করেন। এছাড়া এনএসএস ইউনিট এর সমস্ত ছাত্র-ছাত্রীরা ছাত্র সংসদের সহায়তায় এবং প্রোগ্রাম অফিসার এর তদারকিতে কলেজ ক্যাম্পাস পরিষ্কার-পরিচ্ছন্ন করে। সমগ্র অনুষ্ঠানটি পরিকল্পনা করেন এনএসএস এর প্রোগ্রাম অফিসার এবং পূর্ব মেদিনীপুর জেলার এনএসএস এর এনএসএস এর ডিস্ট্রিক্ট নোডাল অফিসার প্রণব কুমার জানা মহাশয় এবং আজকের অনুষ্ঠান পরিচালনা করে ন এনএসএস ইউনিটের ছাত্রী ছন্দ শ্রী গুড়িয়া।

No comments