Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

জাতীয় সড়ক অবরুদ্ধ করে বিক্ষোভ, লাঠি চার্জ করে সরালেন পুলিশ

টুরিস্ট বাস চালানোর দাবিতে অবরোধ


টুরিস্ট বাস চালানোর দাবিতে অবরোধজাতীয় সড়ক অবরুদ্ধ করে বিক্ষোভ, লাঠি চার্জ করে সরালেন পুলিশ


 করোনার তৃতীয় ঢেউয়ে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে সেদিকে চিন্তা করে রাজ্য সরকার বেশকিছু বিধি নিষেধ ঘোষনা করেছে। যা…

 



টুরিস্ট বাস চালানোর দাবিতে অবরোধ




টুরিস্ট বাস চালানোর দাবিতে অবরোধ

জাতীয় সড়ক অবরুদ্ধ করে বিক্ষোভ, লাঠি চার্জ করে সরালেন পুলিশ




 করোনার তৃতীয় ঢেউয়ে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে সেদিকে চিন্তা করে রাজ্য সরকার বেশকিছু বিধি নিষেধ ঘোষনা করেছে। যার মধ্যে বন্ধ রয়েছে রাজ্যের পর্যটন কেন্দ্রগুলি। অবিলম্বে সমস্ত টুরিস্ট স্পট খুলে দেওয়ার দাবিতে বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের নিমতৌড়িতে ৪১ নম্বর (হলদিয়া-মেছেদা) জাতীয় সড়কের দুইদিকে ঘন্টা খানেক ধরে অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে পূর্ব মেদিনীপুর ডিস্ট্রিক্ট টুরিস্ট বাস ওনার্স এসোসিয়েশনের প্রতিনিধিরা। অবরোধের ফলে আটকে পড়ে হলদিয়া-দিঘা-কলকাতা গামী কয়েক হাজার গাড়ি। ঘটনাস্থলে তমলুক থানার পুলিশ বাহিনী পৌঁছায়। জেলা পুলিশের ঊর্ধ্বতন আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছান। এরপর অবরোধ তুলতে গেলে হঠাৎ করেই বিক্ষোভকারীদের সঙ্গে বচসা বাধে পুলিশের। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তিতে মুহুর্তের মধ্যে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে। এরই মাঝে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভকারীদের মারধরের অভিযোগ উঠেছে। প্রসঙ্গত রাজ্য সরকার এই মুহূর্তে সব টুরিস্ট স্পট ও হোটেল বন্ধ রেখেছে। তার জন্য ক্ষতির সম্মুখীন পূর্ব মেদিনীপুর জেলা সহ রাজ্যের টুরিস্ট বাস মালিক থেকে শুরু করে বসের সঙ্গে যুক্ত কর্মীরা ও। পিক সিজিনে টুসরিস্ট বাস চালানোর খরচ না উঠতে পেরে অনেকেই বাস বন্ধ রেখেছেন। ইন্সুরেন্স, ফাইন্যান্সের বোঝা আর সামলাতে পারছেন না তারা। অবিলম্বে টুরিস্ট স্পট খোলার দাবিতে  তারা এই অবরোধের শামিল হন।প্রশাসন যদি তাদের কথা না ভাবে তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামার কথাও জানার সংগঠনের প্রতিনিধিরা।।

টুরিস্ট বাস চালানোর অনুমতি না মেলায় নিমতৌড়িতে বাস অবরোধ করল বাস ওনার্স অ্যাসোসিয়েশন। প্রায় দু'ঘণ্টা ধরে অবরোধ চলল।  অবরোধের জেরে দীঘা মেচেদার রোডে ব্যাপক যানজট সৃষ্টি হয়। আটকে পড়ে বহু বাস সহ অন্যান্য গাড়ি।

লকডাউন এর ফলে দীর্ঘদিন ধরে টুরিস্ট বাস পড়ে রয়েছে এক ঘর অবস্থায়। সরকার থেকে চালানোর অনুমতি না পাওয়ায় সমস্যায় পড়তে হয়েছে টুরিস্ট বাস মালিকদের, যার ফলে তারা বাধ্য হয়েই পথে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করে। তারা চায় তাদের রুজি রোজগার এই বাঁশের উপর তাই অবিলম্বে যেন টুরিস্ট বাস চালুর অনুমতি দেওয়া হয় এমনটাই আবেদন করলেন মুখ্যমন্ত্রীর কাছে।

No comments