Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

১০০ দিনের মহিলাদের দ্বারা রূপনারায়ন নদীর তীরবর্তী এলাকায় ম্যানগ্রোভ চারা রোপণ করা হচ্ছে

১০০ দিনের মহিলাদের দ্বারা রূপনারায়ন নদীর তীরবর্তী এলাকায় ম্যানগ্রোভ চারা রোপণ করা হচ্ছেবিজ্ঞাপন
তপন জানা : আগামীকাল অর্থাৎ ২৫  ডিসেম্বর ২০২১ শনিবার, যিশুখ্রিস্টের জন্মদিন।  এই জন্মদিনটি সবাই এর কাছে সাহেবের বড়দিন হিসেবে পরিচিত…

 



 ১০০ দিনের মহিলাদের দ্বারা রূপনারায়ন নদীর তীরবর্তী এলাকায় ম্যানগ্রোভ চারা রোপণ করা হচ্ছে

বিজ্ঞাপন


তপন জানা : আগামীকাল অর্থাৎ ২৫  ডিসেম্বর ২০২১ শনিবার, যিশুখ্রিস্টের জন্মদিন।  এই জন্মদিনটি সবাই এর কাছে সাহেবের বড়দিন হিসেবে পরিচিত। জন্মদিন  উপলক্ষে জেলা জুড়ে পিকনিক পার্টি রা বনভোজনের জন্য নদীর পাড় এলাকায় ভিড় জমায়। 

বিজ্ঞাপন


হলদিয়ার ব্লকের বালুঘাটা, গেঁওখালি P.H.E. মাঠে এবং মহিষাদল- ব্লক এর অমৃত বেড়িয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত রূপনারায়ন নদীর পাড় এলাকায় অমৃত বেড়িয়া লকগেট, প্রেম সাগর মাঠ  এবং ভোলসাৱা মিতালী সংঘের ফুটবল মাঠে কয়েকশো পিকনিক পাটিরা ডিজে বক্স নিয়ে হাজির হয়। এবারে মিতালী সংঘের মাঠের পাশে নদীর পাড় এলাকায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে  ম্যানগ্রোভ বৃক্ষরোপনের প্লান্টেশন কার্য সম্পাদিত হইতেছে। 

বিজ্ঞাপন


কয়েক কোটি টাকার ম্যানগ্রোভবৃক্ষরোপণ এর কাজ শেষের পথে বলে জানিয়েছেন হলদিয়া ফরেস্ট রেঞ্জ অফিস দপ্তর সূত্রে খবর। এই বনসৃজন পরিবেশ ও বাস্তুতন্ত্র রক্ষার জন্য অত্যন্ত আবশ্যকীয়। এই অঞ্চলে প্রবেশ ও পিকনিক কঠোরভাবে নিষিদ্ধ এবং  আইনত দণ্ডনীয় অপরাধ।

বিজ্ঞাপন


 প্রকৃতিকে ভালোবাসুন, প্রকৃতিকে রক্ষা করুন। সকলের দায়িত্ব এই বনসৃজন কে সুন্দর ভাবে গড়ে তুলার। এলাকার প্রধান মনিমালা প্রামাণিক জানিয়েছেন ,সাহেবের বড়দিনে রূপনারায়ন নদীর পাড় এলাকার কোনরূপভাবে পিকনিক পাটিরা পিকনিক করতে পারবেন না। মহিষাদলের ঐতিহাসিক রাজবাড়ির ভিতরে হলদিয়া I.O.C কর্তৃপক্ষ রা বনসৃজন গড়ে তোলার জন্য কয়েক হাজার চারা গাছ রোপন করিয়াছেন। 

বিজ্ঞাপন


রাজবাড়ীর ছোলাবাড়ি প্রাঙ্গণ এবং আমবাগানে কেবলমাত্র পিকনিক করার জায়গা রয়েছে। মহিষাদল থানার অফিসার ইনচার্জ স্বপন গোস্বামী জানিয়েছেন, সাহেবের বড়দিনে অর্থাৎ পঁচিশে ডিসেম্বর শনিবার  রাজবাড়ির ভিতরে পিকনিক পার্টিদের ডিজে বক্স নিয়ে ঢোকা নিষিদ্ধ করলেন। প্রকৃতিকে রক্ষা করার জন্য বনসৃজন এর প্রয়োজন। হলদিয়া ফরেস্ট রেঞ্জ অফিসার লিখিতভাবে মহিষাদল পঞ্চায়েত সমিতির সভাপতি এবং লোকাল প্রধানকে জানিয়েছেন, সাহেবের বড়দিনে পিকনিক পার্টিৱা যেন কোনরূপ ভাবে বনসৃজন এর উপর ক্ষতি করতে না পারে। পুলিশি ব্যবস্থা কঠোর ভাবে থাকবে বলে জানিয়েছেন মহিষাদল থানার অফিসার ইনচার্জ স্বপন গোস্বামী।

No comments