Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বালুরঘাট নাট্যতীর্থ মন্মথ মঞ্চে অনুষ্ঠিত হলো দুই দিনের সাহিত্য সন্মেলন

বালুরঘাট নাট্যতীর্থ মন্মথ মঞ্চে  অনুষ্ঠিত হলো দুই  দিনের  সাহিত্য  সন্মেলন 
চামেলী ভট্টাচার্য ,হাওড়া''আর্ন্তযাতিক  মাতৃভাষা প্রেসার পরিষদ "এর  আয়োজনে  ১৮-১৯ শে ডিসেম্বর ২০২১এই দুই দিন সাহিত্য  সম্মেলন হল।   বিজ্ঞাপন
শ…

 


বালুরঘাট নাট্যতীর্থ মন্মথ মঞ্চে  অনুষ্ঠিত হলো দুই  দিনের  সাহিত্য  সন্মেলন 


চামেলী ভট্টাচার্য ,হাওড়া''আর্ন্তযাতিক  মাতৃভাষা প্রেসার পরিষদ "এর  আয়োজনে  ১৮-১৯ শে ডিসেম্বর ২০২১এই দুই দিন সাহিত্য  সম্মেলন হল।   

বিজ্ঞাপন


শনিবার বিকাল তিনটায় স্তুতিপাঠ শঙ্খধ্বনি প্রদীপ -প্রজ্বালন উদ্বোধনী অনুষ্ঠান। পরে  দেশ, বিদেশে কবি সাহিত্যিক সেনাবাহিনী কর্মীরা যারা মৃত্যুবরণ করেছেন। এছাড়া অতি মারি   করোনায় যাদেরকে কেড়ে নিয়েছেন তাদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।


 আজকের সভায় সকল শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়। সভার সভাপতি ও বিশেষ অতিথি বরণ এবং  উদ্ভোদনী সঙ্গীতের মধ্য দিয়ে বালুরঘাট নাট্যতীর্থ মন্মথ মঞ্চে  অনুষ্ঠিত হলো দুই  দিনের  সাহিত্য  সন্মেলন । 

বিজ্ঞাপন


কবিতা পাঠ অনুগল্প ও বর্তমান বাংলা সাহিত্যের  উপর আলোচনা সাধারণ পাঠকের মুখ ফিরিয়ে নেওয়া , কি ভাবে বাংলা সাহিত্যকে ঘর  মুখো করা যায় নতুন পথ  খোঁজা।


উনিশ বারো একুশ  দুটি  পত্রিকার  মোড়ক উন্মোচন করা হয় প্রথম  "উড়ান " দ্বিতীয় আদিবাসী  পাথেয় "  এছাড়া দুটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয় । 


শিখা মহন্ত সাহাচৌধুরীর লেখা প্রথম  কাব্যগ্রন্থ। কবিতা হলেও সত্যি , এবং রাজীব কুমার  দাসের লেখা  কাব্যগ্রন্থ  প্রথম খন্ড। সাহিত্য -সঙ্গীতে পদাবলী কীর্তন। প্রকাশ করেন কেন্দ্রীয় সম্পাদক  ভক্ত গোপাল ভট্টাচার্য, ডা. সমিত কুমার সাহা, ডা. বিমল রায়, রাজ্য সম্পাদক রাহুল ঘোষ, কেন্দ্রীয় সদস্য  অরিন্দম ঘোষ,কিষ্টু মুর্মূ।

গান আবৃত্তি  নৃত্য  কবিতা পাঠের মধ্য  দিয়ে  সমাপ্ত হয় দুই দিনের কবি সন্মেলন।সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন দিপান্বীতা  মজুমদার ও সৌমিত্র মহন্ত । 

                 

No comments