Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়া জিস্ট এ পালিত হল বিশ্ব শক্তি সংরক্ষণ দিবস

বিশ্ব শক্তি সংরক্ষণ দিবস পালিত হল হলদিয়ায়




গ্লোবাল ইনস্টিটিউট ওফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষ থেকে ১৪ই ডিসেম্বর World Energy Conservation Day পালন করা হল। শুরুতে কলেজের অধ্যক্ষ ডঃ বিক্রমজিত চৌধুরী আজকের দিনের তাৎপর্য নিয়ে আলোচন…

 




বিশ্ব শক্তি সংরক্ষণ দিবস পালিত হল হলদিয়ায়






গ্লোবাল ইনস্টিটিউট ওফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষ থেকে ১৪ই ডিসেম্বর World Energy Conservation Day পালন করা হল। শুরুতে কলেজের অধ্যক্ষ ডঃ বিক্রমজিত চৌধুরী আজকের দিনের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।




পাশাপাশি কলেজের রেজিস্ট্রার  সুবিমল দাস এবং  অধ্যাপক অভিষেক বাগ, দূর্গাপ্রসাদ বেরা সহ আরো অধ্যাপকরা আজকের দিনের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।

  প্রচলিত ও অপ্রচলিত শক্তি যাতে সঠিকভাবে conservation করা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বিজ্ঞাপন


 প্রায় (পাঁচ শত)৫০০'র বেশী ছাত্র ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাসহ বিভিন্ন ব্যানার, স্লোগান সহ পথ পরিক্রমা করা হয়।পরিক্রমা শেষে বৃক্ষ রোপণ কর্মসূচির মধ্য দিয়ে।

বিজ্ঞাপন


 বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয় NSS ইউনিট এর পক্ষ থেকে কলেজের সামনে বৃক্ষরোপণে অংশগ্রহণ করেন কলেজের অধ্যক্ষ ডঃ বিক্রমজিত চৌধুরী, রেজিস্টার সুবিমল দাস, অধ্যাপক অভিষেক বাগ এবং দুর্গা প্রসাদ বেরা সহ অন্যান্যরা। উল্লেখ করা যায় যে কলেজের NSS ইউনিট এরকম কর্মসূচি সারা বছর করে থাকে। জাতীয় সেবা প্রকল্পের সঙ্গে যুক্ত কয়েকশো পড়ুয়া এদিন পদযাত্রা করে ও শহরের রাস্তার ধারে বৃক্ষ জাতীয় গাছ লাগায়। পড়ুয়ারা জানায়, উমপুনের ফলে হলদিয়ায় বহু গাছ নষ্ট হয়েছে। সেই ক্ষতিপূরণে এনএসএস প্রকল্পের মাধ্যমে তারা সারা বছর ধরেই গাছ লাগাচ্ছে। তাছাড়া হলদিয়ায় শীতকালে কলকারাখানার ধোঁয়া ও ধূলিকণার জন্য বায়ুদূষণ ব্যাপকহারে বাড়ে। সেজন্য মাস্ক ব্যবহারে প্রচার চালায় তারা। শুধু করোনা হয়, হলদিয়ায় মাস্ক ব্যবহার করলে শ্বাসকষ্ট কমবে, ওষুধের ব্যবহার কমবে। এনিয়ে পদযাত্রা শেষে সচেতনতামূলক আলোচনা সভা হয়। শক্তি সংরক্ষণ বাড়লে হলদিয়ার মতো শিল্পশহরগুলিতে দূষণের মাত্রা কমবে বলে আলোচনায় জানান শিক্ষকরা।







No comments