Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

গত তিন মাসে ৪৮ স্কুলছাত্রী, যুবতী এবং গৃহবধূ নিখোঁজ

গত তিন মাসে ৪৮ স্কুলছাত্রী, যুবতী এবং গৃহবধূ নিখোঁজ
 গত তিন মাসে নন্দকুমার থানা এলাকায় ৪৮ জন স্কুলছাত্রী, যুবতী এবং গৃহবধূ বেপাত্তা হয়ে গিয়েছেন। থানার চারজন সাব ইন্সপেক্টরকে ৪৮টি কেসের তদন্তভার দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত পুলিস ৩২ …




 গত তিন মাসে ৪৮ স্কুলছাত্রী, যুবতী এবং গৃহবধূ নিখোঁজ


 গত তিন মাসে নন্দকুমার থানা এলাকায় ৪৮ জন স্কুলছাত্রী, যুবতী এবং গৃহবধূ বেপাত্তা হয়ে গিয়েছেন। থানার চারজন সাব ইন্সপেক্টরকে ৪৮টি কেসের তদন্তভার দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত পুলিস ৩২ জনকে ফিরিয়ে এনেছে। ১৬ জনের সন্ধান মেলেনি। একটি থানা এলাকায় ৯০ থেকে ১০০ দিনের মধ্যে ৪৮ জন কিশোরী, যুবতী এবং সাধারণ গৃহবধূ নিখোঁজ হওয়ার ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে। জানা গিয়েছে, ১৬টি অপহরণের নির্দিষ্ট ধারায় মামলা হয়েছে। বাকি ৩২টি মিসিং কেস। অপহৃতদের মধ্যে একজনের মোবাইল লোকেশন হায়দরাবাদ। অভিযুক্ত যুবকের বাবা-মাকে গ্রেপ্তার করেছে পুলিস। নিখোঁজ ৩২ জনের মধ্যে ২১ জনকে ফেরানো গেলেও ১১ জনের কোনও হদিশ পাওয়া যাচ্ছে না। অপহৃত ১৬ জনের মধ্যে ১১ জনকে উদ্ধার করেছে নন্দকুমার থানার পুলিস। এখনও পাঁচজনের খোঁজে তল্লাশি চলছে।

বিঞ্জাপন


নন্দকুমারের সার্কেল ইন্সপেক্টর অভিজিৎ বিশ্বাস বলেন, কম-বেশি সব জায়গায় এই ঘটনা ঘটছে। আমরা এনিয়ে লেগে রয়েছি। স্কুল খোলা থাকলে সচেতনতামূলক শিবির করা যেত। এখনও সব ক্লাস খোলেনি। থানার ওসি মনোজ ঝা বলেন, ৯০ শতাংশ উদ্ধার হয়েছে। বেশিরভাগই প্রেমঘটিত কারণে পালাচ্ছে। কিন্তু, মেয়ের বয়স ১৮ বছরের কম হওয়ায় অপহরণের অভিযোগ দায়ের হচ্ছে।

বিঞ্জাপন


গত ১৫ অক্টোবর নন্দকুমার থানার মহম্মদপুর গ্রামের একাদশ শ্রেণির ছাত্রী টিউশনি যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। তারপর আর বাড়ি ফেরেনি। স্কুলছাত্রীর মোবাইল লোকেশন হায়দরাবাদ। মহম্মদপুর গ্রামেরই এক যুবক ১৭ বছর বয়সি ওই ছাত্রীকে অপহরণ করে হায়দরাবাদে নিয়ে গিয়েছে বলে পুলিস জেনেছে। অভিযুক্ত যুবকের বাবা-মাকে গ্রেপ্তার করেছে নন্দকুমার থানার পুলিস। এখনও মেয়েটির হদিশ মেলেনি। গত ২৫ নভেম্বর নন্দকুমার থানার ঘাটুয়াল গ্রামের ১৭ বছরের এক ছাত্রী স্কুল যাওয়ার কথা বলে ইউনিফর্ম পরে বের হয়। তারপর থেকেই নিখোঁজ। 

গত ২৯ নভেম্বর বিকালে শ্রীধরপুর গ্রামের ১৭ বছর বয়সি এক স্কুলছাত্রী টিউশন যাওয়ার নাম করে বাড়ি থেকে বের হয়। ওই গ্রামেরই এক যুবক কয়েকজনের সহযোগিতায় মেয়েকে অপহরণ করেছে বলে মেয়েটির বাবা ১ডিসেম্বর থানায় এফআইআর করেছেন। গত ২৪ অক্টোবর চকশিমুলিয়া গ্রামের ১৫ বছরের এক নাবালিকা টিউশন পড়তে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। তারপর থেকে বেপাত্তা ওই স্কুলছাত্রী। সাওড়াবেড়্যার এক যুবক কয়েকজনের সাহায্যে মেয়েকে অপহরণ করেছে বলে ওই ছাত্রীর মা ২৫ অক্টোবর নন্দকুমার থানায় এফআইআর করেছেন। নন্দকুমার থানার চারজন সাব ইন্সপেক্টর গত তিন মাসে ৪৮টি অপহরণ এবং মিসিংয়ের ঘটনার তদন্ত করছেন। কিশোর থেকে যুবতীদের ধারাবাহিক নিখোঁজের ঘটনায় উদ্বিগ্ন পুলিস। স্কুল, টিউশন পড়তে যাওয়ার নামে বাড়ি থেকে বেরনোর পর ছাত্রীদের খোঁজ মিলছে না। স্কুলছাত্রীদের পাশাপাশি গৃহবধূদের অন্যের সঙ্গে পালিয়ে যাওয়ার অভিযোগও এসেছে পাঁচটি। হাতে হাতে স্মার্টফোনের দৌলতে এখন সোশ্যাল মিডিয়ায় সহজেই বন্ধুত্ব তৈরি হচ্ছে। তা থেকেই এধরনের ঘটনা সংক্রামিত ব্যধিতে পৌঁছে গিয়েছে বলে পুলিস অফিসারদের বক্তব্য।

No comments