Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের উদ‍্যোগে "তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রতিষ্ঠা দিবস" উদযাপন

পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের উদ‍্যোগে "তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রতিষ্ঠা দিবস" উদযাপন 
আজ স্বাধীনতা আন্দোলনের পীঠস্থান তমলুকে পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের উদ‍্যোগে ও তমলুক সদর ব্লক কংগ্রেসের ব‍্যবস্থাপনায়  ভারতের স্…

 




পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের উদ‍্যোগে "তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রতিষ্ঠা দিবস" উদযাপন 


আজ স্বাধীনতা আন্দোলনের পীঠস্থান তমলুকে পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেসের উদ‍্যোগে ও তমলুক সদর ব্লক কংগ্রেসের ব‍্যবস্থাপনায়  ভারতের স্বাধীনতার ৭৫তম  বর্ষে "তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রতিষ্ঠা দিবস" পালন করা হয়।

জেলা কংগ্রেস কার্য‍্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা কংগ্রেস সভাপতি মানস করমহাপাত্র।

 তারপর এক বর্ভাঢ‍্য শোভাযাত্রা শহর পরিক্রমা করে। 

 তাম্রলিপ্ত জাতীয় সরকারের প্রথম সর্বাধিনায়ক সতীশ সামন্ত, অজয় মুখোপাধ‍্যায়, রজনীকান্ত প্রামাণিক, মাতঙ্গিনী হাজরা, ক্ষুদিরাম বসু ও অন‍্যান‍্য স্বাধীনতা সংগ্রামীগনের মূর্তি এবং শহীদ বেদীতে মাল্যদান ও পুষ্প স্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শোভাযাত্রার শেষে  জেলা কংগ্রেস কার্য‍্যালয় প্রাঙ্গনে এক সভায় ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনে তাম্রলিপ্ত জাতীয় সরকার ঘঠনের গুরুত্ব নিয়ে বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেস নেতাগন বলেন 

১৯৪২সালের ১৭ ডিসেম্বর  "তাম্রলিপ্ত জাতীয় সরকার" গঠন ভারতবর্ষের স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে এক গৌরবময় অধ‍্যায়।

 সেদিনের স্বাধীনতা সংগ্রামীদেল দেশপ্রেম, ধর্ম নিরপেক্ষতা, স্বাধীনতা সংগ্রামে অবদান, সততা, নিষ্ঠা আমাদের  অনুপ্রেরণা যোগায়।

  আজকের  পুন‍্য লগ্নে   নতুন করে শপথ নেওয়ার সময়। 

সমাজতান্ত্রিক, গণতান্ত্রিক -ধর্মনিরপেক্ষ সমাজ ও দেশ গড়ার লক্ষ‍্যে স্বাধীনতা সংগ্রামীগন  এ দেশের বুকে আপোষহীন সংগ্রামের পতাকা বহন করে "জীবন মৃত্যু কে পায়ের ভৃত্য " করে ভারতকে স্বাধীন করেছেন, আমাদের স্বাধীনতার স্বাদ দিয়েছেন।

সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে লড়াইয়ের পাশাপাশি তদানীন্তন ভারতবর্ষে 'হিন্দু মহাসভা' কিংবা  ' আর এস এস'-এর মতো দেশবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধেও সেদিন লড়াই করতে হয়েছে। আজও ওইসব সাম্প্রদায়িক, স্বৈরাচারী, দুর্নীতিগ্রস্ত শক্তি গুলির বিপদ সম্পর্কে এই জেলা, রাজ‍্য তথা দেশের মানুষকে সাবধান থাকতে হবে। 

সভাপতিত্ব করেন জেলা কংগ্রেস সভাপতি মানস করমহাপাত্র। উপস্থিত ছিলেন  জেলা কংগ্রেসের সহ সভাপতি মদনমোহন জানা,  সাধারণ সম্পাদক বিকাশ প্রামাণিক, বারিদ বরন মহান্তি, সাধনকান্তি উত্থাসনী,  কোষাধ‍্যক্ষ মৃত্যুঞ্জয় ভট্টাচার্য্য, সম্পাদক আলোক মিশ্র, বিজয় সামন্ত, সুকুমার পট্টনায়ক, অরূপ ভৌমিক, প্রদীপ মালাকার, শান্তনু দাস, তমলুক মহকুমা কংগ্রেস সভাপতি প্রদীপ চৌধুরী, জেলা আই এন টি ইউ সি সভাপতি বিদ‍্যুৎ করণ, জেলা সেবাদলের চেয়ারম্যান সেক জাফরুল্লাহ,  জেলা  মহিলা কংগ্রেসের  সভানেত্রী মৌসুমী ত্রিপাঠী, জেলা ওবিসি সেলের চেয়ারম্যান চিন্ময় মন্ডল, জেলা যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক সেক সামিউর, , জেলা কংগ্রেস সোস‍্যাল মিডিয়া সেলের কো কো-অর্ডিনেটর অমিতাভ জানা,  রাজীব গান্ধী পঞ্চায়েত রাজ সংগঠনের কো কো-অর্ডিনেটর শ্রীতম মিদ‍্যা, কংগ্রেস নেতা  স্বপন রায়, ব্লক কংগ্রেস সভাপতিগন সুরজিত ত্রিপাঠী,  রামঢন্দ্র ত্রিপাঠী, দীপক কুমার  পাত্র, গোপাল পাল,  সেক রেজাবুল,  রামপদ সামন্ত, তপন মাইতি, তাপস মান্না, শিবানী দাস, আবু সালেম মোল্লা, স্বপন মহান্তি, অসিত পাত্র এবং 

 কংগ্রেস নেতা ও কর্মীবৃন্দ।

No comments