Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এন.এস এস ইউনিট দ্বারা আয়োজিত জাতীয় পরিষেবা প্রকল্পের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এন.এস এস ইউনিট দ্বারা আয়োজিত জাতীয় পরিষেবা প্রকল্পের এন.এস.এস ওরিয়েন্টেশন অনুষ্ঠান।
বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এর জাতীয় সেবা প্রকল্প তথা NSS এবং পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য দপ্তরের AIDS প্রতির…

 





বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এন.এস এস ইউনিট দ্বারা আয়োজিত জাতীয় পরিষেবা প্রকল্পের এন.এস.এস ওরিয়েন্টেশন অনুষ্ঠান।


বিবেকানন্দ মিশন মহাবিদ্যালয় এর জাতীয় সেবা প্রকল্প তথা NSS এবং পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য দপ্তরের AIDS প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ইউনিট এর যৌথ উদ্যোগে মহা বিদ্যালয়ের সেমিনার হলে থ্যালাসেমিয়া HIV/AIDS, তামাক বর্জন, যক্ষা, রক্তদান ইত্যাদি বিষয়ে সচেতনতা শিবির এবং সেমিনার আজ অনুষ্ঠিত হলো। এছাড়া ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে HIV/AIDS এবং থ্যালাসেমিয়া টেস্ট করা হলো।

আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাঃ সৌম্য সাহা(ACMOH, HALDIA),ডাঃ লক্ষীকান্ত প্রামানিক(BMOH, SUTAHATA,RH), সুভাষ কুন্ডু(DISTRICT PROGRAMME MANAGER,DAPCU), এছাড়াও স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন ডাক্তার বাবু এবং আধিকারিকরা উপস্থিত ছিলেন।

আজকের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহাবিদ্যালয় এর প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ডঃ সুভাষ চন্দ্র মাইতি মহাশয়, এছাড়াও উপস্থিত ছিলেন ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান গৌরাঙ্গ গাউনিয়া মহাশয়, রসায়ন বিভাগের অধ্যাপক ডঃ তন্ময় কর মহাশয়, আজকে অনুষ্ঠানটি কয়েকটি পর্বে সম্পন্ন হয়।

প্রথমে অতিথিদের বরণ করা হয়। এরপর অনুষ্ঠানে বক্তারা HIV/AIDS, থ্যালাসেমিয়া, তামাক বর্জন ইত্যাদি স্বাস্থ্য বিষয়ে PowerPoint presentation এর মাধ্যমে তাদের বক্তব্য উপস্থাপন করেন। এরপর ছাত্র-ছাত্রীদের জন্য স্বাস্থ্য বিষয়ে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পরবর্তী পর্বে থ্যালাসেমিয়া, HIV টেস্ট এর ব্যবস্থা করা হয় বিনামূল্যে।

সবশেষে online এ স্বাস্থ্য বিষয়ে প্রবন্ধ প্রতিযোগিতা, সংক্ষিপ্ত বক্তব্য প্রতিযোগিতা, পোস্টার বানানো প্রতিযোগিতা যে কয়েকদিন আগে হয়েছিল তার পুরস্কার প্রদান করা হয়।

আজকের প্রোগ্রামে উপস্থিত সমস্ত অংশগ্রহণকারীকে সার্টিফিকেট প্রদান করা হয়।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মহাবিদ্যালয় এর NSS এর প্রোগ্রাম অফিসার এবং পূর্ব মেদিনীপুর জেলার NSS এর ডিস্ট্রিক্ট নোডাল অফিসার প্রণব কুমার জানা মহাশয় এবং টোবাকো নিয়ন্ত্রণ ইউনিট এর দীপঙ্কর পাল মহাশয়।

সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে আজকের অনুষ্ঠানের সমাপ্তি হয়।

No comments