Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

হলদিয়ার উদ্বাস্তু ক্ষতিগ্রস্ত মানুষের চাকরির দাবিতে কারখানার গেট ঘেরাও করে বিক্ষোভ

হলদিয়ার উদ্বাস্তু ক্ষতিগ্রস্ত মানুষের চাকরির দাবিতে  কারখানার গেট ঘেরাও করে বিক্ষোভ
 কাজের দাবিতে হলদিয়ার ডিটারজেন্ট তৈরির কারখানার গেট ঘেরাও করে বিক্ষোভ দেখালেন উদ্বাস্তু ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন।  সকাল থেকে শুরু হয়েছে বিক্ষোভ…

 




হলদিয়ার উদ্বাস্তু ক্ষতিগ্রস্ত মানুষের চাকরির দাবিতে  কারখানার গেট ঘেরাও করে বিক্ষোভ


 কাজের দাবিতে হলদিয়ার ডিটারজেন্ট তৈরির কারখানার গেট ঘেরাও করে বিক্ষোভ দেখালেন উদ্বাস্তু ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন।  সকাল থেকে শুরু হয়েছে বিক্ষোভ অবস্থান।  এদিন  প্লাকার্ড হাতে মিছিল করে এসে উদ্বাস্তু ক্ষতিগ্রস্তরা গেটে জমায়েত করেন। হলদিয়া দূর্গাচক থানা এলাকায় ডিটারজেন্ট তৈরির কারখানা হিন্দুস্তান ইউনিলিভার গেটের সামনে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের ।

বিজ্ঞাপন



 তাঁদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ জমিহারা পরিবারকে বঞ্চিত করে বহিরাগতদের কাজে নিয়োগ করছে। স্থানীয়দের দক্ষতা ও যোগ্যতা থাকা স্বত্ত্বেও বড় অঙ্কের টাকার বিনিময়ে বাইরে থেকে নিয়োগ করা হচ্ছে। 'কারখানা ম্যানেজমেন্ট কী গদ্দার দাদার অনুগামী' লেখা প্লাকার্ড নিয়ে শ্লোগান দেন বিক্ষোভরত মানুষজন। মহিলারাও বিক্ষোভে সামিল হন। আরও অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ দীর্ঘদিনের পুরনো দক্ষ কর্মীদের সঙ্গে নানাভাবে দুর্ব্যবহার করেন।

বিজ্ঞাপন



 এর প্রতিবাদে সরব হয়েছেন শ্রমিকরাও। কারখানা কর্তৃপক্ষ এবিষয়ে মুখ খুলতে চায়নি। আইএনটিটিইউসির তমলুক জেলার সভাপতি তাপস মাইতি  বলেন, কে বা কারা এই বিক্ষোভ দেখাচ্ছে আমার জানা নাই তবে ট্রেড ইউনিয়ন গত ভাবে কোন বিক্ষোভ দেখানো হয়নি । তিনি বলেন, বিক্ষোভের কোন তাৎপর্য নেই। শ্রমিকদের অভিযোগ থাকলে ট্রেড ইউনিয়ন অফিস রয়েছে কিংবা কারখানা কর্তৃপক্ষের কাছ থেকে নোটিশ বা ডেপুটেশন দিতে পারে । এভাবে বিক্ষোভ দেখানো টাই বাঞ্ছনীয় নয় । 

বিজ্ঞাপন



জেলার ট্রেড ইউনিয়নের সভাপতি এলাকার উদ্বাস্তু ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ালেন না। তিনি রাজনৈতিক সাফাই গেয়ে নিলেন কিন্তু যারা উদ্বাস্তু ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের দিকে পাশে দাঁড়ালেন না ।তারা কিন্তু নিজেরাই আন্দোলনে এগিয়ে এলেন। তাদের আন্দোলন কে কটাক্ষ করে বললেন এই ধরনের আন্দোলন বাঞ্ছনীয় নয়। যাদের জায়গা গেছে যারা উদ্বাস্তু হয়েছেন। যারা কাজ জানেন দুই হাতের কাজ নয় একহতে কাজের জন্য দাবি করছেন সেখানে জেলার ট্রেড ইউনিয়নের নেতা তাদের রাজনৈতিক সাফাই গাইলেন এবং বললেন এই ধরনের আন্দোলন বাঞ্ছনীয় নয়??

No comments