Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

মহাত্মা গান্ধীর জন্মদিনে মূর্তি ও ল্যাব উদ্বোধন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহান জননেতা স্বাধীনতা সংগ্রামী অহিংস আন্দোলনের পথিকৃৎ ভারত মায়ের বীর সন্তান জাতির জনক রাষ্ট্রপিতা মহাত্মা গান্ধীজীর ১৫৩ তম জন্মদিনে তার আবক্ষয় মূর্তি এবং  স্কুলে একটি ল্যাবরেটরি উদ্বোধন হল।
ল্যাবরটরি উদ্বো…

 






সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহান জননেতা স্বাধীনতা সংগ্রামী অহিংস আন্দোলনের পথিকৃৎ ভারত মায়ের বীর সন্তান জাতির জনক রাষ্ট্রপিতা মহাত্মা গান্ধীজীর ১৫৩ তম জন্মদিনে তার আবক্ষয় মূর্তি এবং  স্কুলে একটি ল্যাবরেটরি উদ্বোধন হল।


ল্যাবরটরি উদ্বোধনে প্রায় কুড়ি লক্ষ টাকা খরচ হয়েছে।  ভারত সরকারের কাছ থেকে প্রথম পর্যায়ে ১২ লক্ষ টাকা পেয়েছেন এবং আজকের এই মূর্তি প্রতিষ্ঠা প্রায় এক লক্ষ টাকা খরচ করেছে স্কুল কর্তৃপক্ষ। স্কুলের সামনে অন্যান্য মনি-ঋষিদের মূর্তি রয়েছেন। ধীরে ধীরে একটি আদর্শ স্কুলের পরিণত হচ্ছে।

আজকের এই অনুষ্ঠান উপস্থিত ছিলেন গান্ধীবাদী অধ্যাপক ডঃ হরিপদ মাইতি, হলদিয়া পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মন্ডল, ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র প্রামাণিক, দুই স্কুল পরিদর্শক এবং সাংবাদিক সত্যেন নায়েক বিশিষ্ট সমাজসেবী দেবাশীষ মাইতি প্রমূখ। আজ অতিথিগণ মহাত্মা গান্ধীর জীবন আদর্শ  তুলে ধরেন।

এবং স্কুলের প্রধান শিক্ষক তপন কুমার জানার ভূয়সী প্রশংসা করেন। অধ্যাপক ডঃ হরিপদ মাইতি বললেন মহাত্মা গান্ধীকে নিয়ে বাংলা মানুষ বিভিন্নভাবে সমালোচনা করেন কিন্তু প্রকৃত অর্থে তাকে বোঝার চেষ্টা করেন না। তিনি আরও উল্লেখ করেন ২৯ ডিসেম্বর ১৯৪৫ হলদিয়া গান্ধী আশ্রম এসেছিলেন । পৌরসভার চেয়ারম্যান সুধাংশু শেখর মণ্ডল বললেন বর্তমান সমাজ অবক্ষয়ের পথে তাই মনীঋষীদের স্মরণ করা আমাদের কর্তব্য।

হলদিয়া পৌরসভার ভাইস চেয়ারম্যান নারায়ন চন্দ্র প্রামাণিক বললেন। হলদিয়া পৌরসভার মধ্যেই হলদিয়া পুনর্বাসন স্কুল বিভিন্ন দিক থেকেই নজর কেড়েছে স্কুলের পঠন পাঠন স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন খেলাধুলা অংশগ্রহণ এবং এই স্কুলের পরিবেশ আগামী দিনে আদর্শ স্কুল গড়ে উঠবে তিনি স্কুলের প্রধান শিক্ষক তপন কুমার জানান ভূয়সী প্রশংসা করেন।

স্কুলের প্রধান শিক্ষক তপন কুমার জানা বললেন  অটল টিংকা রিং ল্যাব উদ্বোধন হল। স্কুলের ছাত্রছাত্রীরা নিজেদের বিভিন্ন গবেষণায় বিভিন্ন মডেল তৈরি করতে পারবে। আগামী দিনে হয়তো এই ছাত্রছাত্রীরা বড় বৈজ্ঞানিক হওয়ার প্রথম ধাপ হলদিয়া পুনর্বাসন স্কুল তৈরি করে দিল। এই ল্যাবে জন্য  কেন্দ্র সরকারের কাছ থেকে সরাসরি টাকা পেয়েছেন।আজকের মহতি অনুষ্ঠানের উপস্থিত অথিতিগন ছাত্রছাত্রীদের  গান্ধী মতাদর্শগত ভাবনায় পথ চলার আহ্বান জানালেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্কুলের প্রাক্তন শিক্ষক ইন্দ্রনারায়ন পন্ডা।

No comments