Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

শারদীয়ায় চৈতন্যপুর বাজারে নতুন পালক উন্মোচিত হলো "ব্লু প্রিন্ট"

শারদীয়ায় চৈতন্যপুর বাজারে নতুন পালক উন্মোচিত হলো "ব্লু প্রিন্ট" "আশ্বিনের শারদ প্রাতে বেজে উঠেছে আলোকমঞ্জরী ধরণীর বহিরাকাশে অন্তরিত  মেঘমালাা প্রকৃতির অন্তরাকাশে জাগরিত জ্যোর্তিময়ী জগৎ মাতার আগমন বার্তা" মহ…

 




শারদীয়ায় চৈতন্যপুর বাজারে নতুন পালক উন্মোচিত হলো "ব্লু প্রিন্ট" "আশ্বিনের শারদ প্রাতে বেজে উঠেছে আলোকমঞ্জরী ধরণীর বহিরাকাশে অন্তরিত  মেঘমালাা প্রকৃতির অন্তরাকাশে জাগরিত জ্যোর্তিময়ী জগৎ মাতার আগমন বার্তা" মহালয়া।মহালয়ার বুৎপত্তিগত অর্থ হোল " মহৎ" ও" আলয়"।মহালয় শব্দ থেকেই স্ত্রী বাচক পদ এসেছে " মহালয়া"।তবে মহালয়া শব্দের একাধিক অর্থ আছে।সনাতন হিন্দু ধর্ম অনুযায়ী " মহ" মানে " প্রেত" আর  ' আলয়' এর অর্থ আশ্রয়। ওই দিন মর্তে পাঠিয়ে দেওয়া হয় প্রেতদের। প্রয়াত পূর্ব পুরুষের বিদেহী আত্মাদের সমাবেশকে মহালয়া বলে।আর বাঙ্গালীদের মহালয়া মানে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের সুমধুর উদাত্ত চণ্ডীপাঠ,আর পঙ্কজকুমার মল্লিকের গানের পশরা।  রেডিও তে শুনতে শুনতে আবার ঘুমিয়ে পড়া ও আবার ওঠা। এখন টিভিতে সবাই গান,নাচ, অভিনয় দিয়ে গড়া মহালয়া প্রত্যক্ষ করি বাঙ্গালীরা। মোটের উপর মায়ের আগমণ বার্তা পৌঁছে যায় বাঙ্গালীর ঘরে ঘরে।আর তার সাথে উঠানে শিউলির গন্ধ, শিশিরের বিন্দু। কাশফুল যখন মাথা নেড়ে মা দুর্গাকে আহবান করছে। ঠিক তার পরের দিনই পূর্ব মেদিনীপুর জেলার শিল্প সংস্কৃতির শহর হলদিয়া সুতাহাটা থানার অন্তর্গত চৈতন্যপুর বাজার বালুঘাটা রোড নতুন পালক উন্মোচিত হল ।

বিজ্ঞাপন



 ব্লু প্রিন্ট মেডিকেল শপের শুভ উদ্বোধন। কভিড ১৯ চলছে। সে জন্যই সরকারি নির্দেশ মেনে ব্লুপ্রিন্ট মেডিকেল ঔষধ দোকানে দ্বারোদঘাটন অনুষ্ঠিত হয়। পর্যায়ক্রমে অনেক অতিথি উপস্থিত হন। উপস্থিত ছিলেন বাজার কমিটির সম্পাদক প্রদীপ বক্সী সহ অন্যান্য সদস্যবৃন্দ। উপস্থিত ছিলেন ব্লুপ্রিন্ট মেডিকেল ঔষধ দোকানে পরিবারের সদস্য গন। উদ্বোধনী অনুষ্ঠান অতিথির আগমন না থাকলেও ছিল হৃদয় পূর্ণ জাঁকজমক অনুষ্ঠান ব্লু প্রিন্ট এর অন্যতম কর্ণধার তপন মাঝি এবং তার সহধর্মিণী কবিতা মাঝি এবং পুত্র অন্কন ও শুভানুধ্যায়ী রাকেশ মণ্ডলকে নিয়ে প্রবেশ করেন ঔষধ দোকানের দ্বারোদঘাটন এর মধ্য দিয়ে। দ্বারোদঘাটন মানে কোন ভিআইপি আসবেন কিন্তু এখানে তার উল্টোটাই দেখিয়ে দিলেন তপনবাবু ।  নিজেরা নিজেদের দোকানের দ্বারোদ্ঘাটন করলেন সপরিবারে, এছাড়া উপস্থিত ছিলেন চৈতন্যপুর বাজারের পাশাপাশি দোকানদার বন্ধু আত্মীয়স্বজন সকল শুভানুধ্যায়ী, সকলকে নিয়ে চলল কোভিড বিধি মেনে সারা দিনের অনুষ্ঠান। তপনবাবু এবং তার সহধর্মিণী সকল ক্রেতাসাধারণের সাদর আহ্বান জানালেন। আগামী দিনে এই দোকানে বসবেন প্রখ্যাত ডাক্তারবাবুরা । জানালেন দোকানের কর্ণধার তপন মাঝি ও সহধর্মিনী কবিতা মাঝি। 

No comments