Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Weather Location

Breaking News:

latest

ভোলানাথ চক্ষু হাসপাতালে খুলবে মা ও শিশুদের সরকারী টিকাকরণ কেন্দ্র

মহামারি করোনার পরে এবার শিশু ও মায়েদের নিয়মিত ভ্যাকসিনেশানে এগিয়ে এলো কাঁথি লায়ন্স ক্লাব।নন্দীগ্রাম ডিস্ট্রিক্ট হেলথ এন্ড ওয়েলফেয়ার সমিতি ও কাঁথি পৌরসভার ব্যাবস্থাপনায় এবার শুরু হতে চলেছে এই স্বাস্থ্য পরিবেষা। উল্লেখ প্রায় পাঁচ দ…

 






মহামারি করোনার পরে এবার শিশু ও মায়েদের নিয়মিত ভ্যাকসিনেশানে এগিয়ে এলো কাঁথি লায়ন্স ক্লাব।নন্দীগ্রাম ডিস্ট্রিক্ট হেলথ এন্ড ওয়েলফেয়ার সমিতি ও কাঁথি পৌরসভার ব্যাবস্থাপনায় এবার শুরু হতে চলেছে এই স্বাস্থ্য পরিবেষা। উল্লেখ প্রায় পাঁচ দশকের পুরানো কাঁথি লায়ন্স ক্লাবের নিজস্ব উদ্যোগে দীর্ঘ বছর ধরে পালস পোলিও এবং হেপাটাইটিস বি ইমুনাইজেশান সেন্টার চলতো । পরে কেন্দ্র ও রাজ্য সরকারের উদ্যোগে সরকারী হাসপাতাল গুলিতে এই পরিষেবা শুরু হওয়ায় কাঁথি লায়ন্স ক্লাব এই পরিষেবা থেকে সরে আসে ।আবার ফের সরকারী সহায়তায় সেই পরিষেবা চালূ করছে কাঁথি লায়ন্স ক্লাব।তবে এবার আর পালস পোলিও কিংবা হেপাটাইটিস বি নয় ,কাঁথি লায়ন্স ক্লাবের ভোলানাথ মেমোরিয়াল চক্ষু হাসপাতালে টিকা করন কেন্দ্রে ১০ থেকে ১২ রকমের বিভিন্ন রোগের ভ্যাকসিন প্রদান করা হবে ।একে এক কথায় বলা হয় ইউনিভার্সাল ইমুনাইজেশন প্রোগ্রাম।


রবিবার কাঁথি লায়ন্স ক্লাবের সভাগৃহে ইউনিভার্সাল ইমুনাইজেশন প্রোগ্রাম বিষয়ক একটি সেমিনারের আয়োজন করা হয় । এই সরকারী  টিকাকরণ কেন্দ্র থেকে মা ও শিশুদের কি কি ভ্যাকসিন প্রদান করা হবে ,এর উপযোগিতা ইত্যাদি বিষয়ে ক্লাব সদস্য-সদস্যাদের সম্যক ধারনা গড়ে তুলতেই সেমিনারের আয়োজন করা হয় ।পৌরহিত্য করেন কাঁথি লায়ন্স ক্লাবের সভাপতি সুস্মিত মিশ্র ।সেমিনারে বক্তব্য রাখেন ক্লাবের তিন চিকিৎস্যক সদস্য অনুতোষ পট্টনায়ক,নন্দিতা পট্টনায়ক ও গৌতম জানা । তিন জনেই পুঙ্খানুপুঙ্খ ভাবে বিভিন্ন ভ্যাকসিনের উপোকারিতা,কি ভাবে ভ্যাকসিন সংরক্ষন হবে,কি ভাবে মা ও শিশুরা এখানে ভ্যাকসিন নিতে আসবে তা তুলে ধরেন।অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন কাঁথি লায়ন্স ক্লাবের সম্পাদক তরুনকান্তি মহাপাত্র।

বিজ্ঞাপন



No comments